ম্যাচ সেরা প্যাটেল হলেও ম্যাচ বল মুমিনুলের


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২১ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টানা দ্বিতীয় জয় পেয়েছে রাজশাহী কিংস। এদিন সামিত প্যাটলের ঝড়ো ইনিংসেই এ জয় পায় তারা। ম্যান অব দ্য ম্যাচও নির্বাচিত হন তিনি। তবে ওপেনিংয়ে নেমে মুমিনুল হকের অনবদ্য ব্যাটিংয়েই জয়ের ভিত পেয়েছেন বলে মনে করেন দলের অধিনায়ক ড্যারেন স্যামি। আর তাই ম্যাচ শেষে জয়ের পুরস্কার পেয়েছেন মুমিনুলই।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্যামি বলেন, ‘প্রতিটা জয়ের পর আমরা সেরা পারফরমারকে ম্যাচের বলটা উপহার দিই। সামিত প্যাটেলও খুব ভালো খেলেছে; কিন্তু আজকে বল পেয়েছে মুমিনুল। আমি মনে করি, ফিল্ডিং করার সময় দুটি ক্যাচ ছাড়া মুমিনুল ব্যাটিংয়ে নিজের দৃঢ়তা দেখিয়েছে। সে ছোটোখাটো গড়নের কিন্তু দারুণভাবে মাথা উঁচু করে খেলেছে এবং আমাদের জেতার মতো জায়গায় নিয়ে গেছে। আমরা সেখান থেকেই জিতেছি।’

মুমিনুলকে ম্যাচের বল পুরস্কার দিলেও এদিন ম্যাচ সেরা হয়েছেন সামিত প্যাটেলই। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩৯ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। তার এই ইনিংসেই জয় পায় রাজশাহী। প্যাটেলের সঙ্গে আগে খেলার অভিজ্ঞতা থেকেই তাকে উপরে উঠিয়ে ব্যাটিংয়ে আনেন স্যামি। তার প্রতিদান দারুণভাবেই দেন এ ইংলিশ তারকা।

‘আমি প্যাটেলকে চার নম্বরে উঠিয়ে এনেছি। আমি ওর সঙ্গে ইংল্যান্ডে খেলেছি। সে প্রান্ত বদল করে খেলতে পারে। ক্রিকেটের সব শট খেলতে পারে। যেদিন ছন্দে থাকে, সেদিন সহজেই বলকে সীমানা পার করতে পারে। আজকে তার ইনিংসটি আমাদের জন্য ছিল অসাধারণ।’

এদিন শেষ ওভারের জুজু কাটিয়ে অবশেষে ব্যর্থতার বৃত্ত থেকে বের হয় রাজশাহী কিংস। এর আগে ছয় ম্যাচের চারটিতেই সামান্য ব্যবধানে হেরেছে তারা। সোমবারও শেষ ওভারে রোমাঞ্চ শেষে জয় পেয়েছে দলটি। এ জয়ের প্রেরণা দিয়ে আগামী ম্যাচগুলোতে জয় পাবেন বলে আশা করছেন স্যামি।  
‘এই জয়টা অনেক স্বস্তির। এইরকম পরিস্থিতি থেকে আমরা কয়েকটা গুরুত্বপূর্ণ ম্যাচ হেরেছি। আমি যখন আউট হলাম, তখন ভেবেছিলাম এবার আমিই বোধহয় তালগোল পাকালাম। সেখান থেকে জিততে পেরে ভালো লাগছে। সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমাদের এই প্রেরণাটিরই দরকার ছিল।’  

উল্লেখ্য, ঢাকার বিপক্ষে জয়ের পর বিপিএলে নকআউট পর্বে খেলার আশা জাগিয়ে রাখলো রাজশাহী। আগামী শুক্রবার ঢাকায় দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই রংপুর রাইডার্সের মুখোমুখি হবে তারা।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।