মুমিনুলের তৃতীয় হাফ সেঞ্চুরি


প্রকাশিত: ১০:২৬ এএম, ২১ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ব্যাটিং করে চলেছেন বাংলাদেশ দলের ‘টেস্ট স্পেশালিস্ট’ মুমিনুল হক। ধারাবাহিকতা রক্ষা করে চলতি আসরে তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন এ ব্যাটসম্যান। তবে বিপিএলে এটা তার চতুর্থ হাফ সেঞ্চুরি।

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে হাফ সেঞ্চুরি করার দিনে তামিম-মোসাদ্দেককে ছাড়িয়ে এবারের আসরে সেরা ব্যাটসম্যানদের তালিকায় সেরা পাঁচে উঠে এসেছেন তিনি।

নিজেদের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক। এরপর তিন ম্যাচে সেভাবে জ্বলে উঠতে না পারলেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষেই স্বরূপে ফিরেছিলেন তিনি। এদিন তুলে নিলেন টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। তবে ইংলিশ ব্যাটসম্যান সামিত প্যাটেলের সঙ্গে শতরানের জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন এ ব্যাটসম্যান।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকার দেওয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন মুমিনুল। এক প্রান্তে ধৈর্যশীল ব্যাটিং করেন তিনি। সাকিব আল হাসানের বলে মিড অফে ঠেলে দিয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। ৩৭ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন এ ব্যাটসম্যান। শেষ পর্যন্ত মোহাম্মদ শহীদের বলে আউট হন মুমিনুল। আউট হওয়ার আগে ৪২ বলে ৫৬ রান করেন তিনি।

বাংলাদেশ জাতীয় দলে টেস্ট স্পেশালিস্ট হিসেবে দলে নেওয়া হয়। তবে সীমিত ওভারের ম্যাচ কখনোই খারাপ খেলেন না তিনি। তার প্রমাণ এদিন আরও একবার রাখলেন তিনি। আগের ম্যাচেই বিপিএলে ক্যারিয়ারের পাঁচশত রানের কোটা পার করেছিলেন এ ব্যাটসম্যান। এখন পর্যন্ত বিপিএলে ৪০ ম্যাচে ৩১ ইনিংস খেলে তার সংগ্রহ ৫৬৮ রান।

আরটি/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।