বাগেরহাটে ১৪ ভারতীয় জেলে আটক


প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৫

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ ও মাছ শিকারের অভিযোগে নৌবাহিনীর একটি টহল দল মংলা বন্দরের অদূরে ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে আবারও একটি ফিশিং ট্রলারসহ ১৪ জন ভারতীয় জেলেকে আটক করেছে।

নৌবাহিনী সুত্রে জানা যায়, রোববার গভীর রাতে নৌবাহিনীর জাহাজ এফবি মেঘনা ভারতীয় পতাকাবাহী ‘এফবি কামিনি’ নামের একটি ট্রলারকে ১৪ জেলেসহ আটক করে। আটককৃত সকল জেলে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা।

মংলা উপজেলার মৎস্য কর্মকর্তা লিয়াকত আলী জানান, ফিশিং ট্রলারটিতে থাকা মাছ খোলা বাজারে নিলামে বিক্রির পর ট্রলার ও জেলেদের মংলা থানায় হস্তান্তর করা হবে। এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত আটককৃতদের নাম-পরিচয় ও উদ্ধার করা মাছের পরিমাণ সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

সূত্র মতে, এ নিয়ে গত ৮ মাসে বাংলাদেশ নৌবাহিনী অবৈধ অনুপ্রবেশ ও মাছ লুটের অপরাধে দুই শতাধিক ভারতীয় জেলেকে ট্রলারসহ আটক করে পুলিশের মাধ্যমে আদালতে সোপর্দ্দ করে।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।