অবশেষে জয়ের দেখা পেলো চিটাগাং


প্রকাশিত: ১১:১৫ এএম, ১৮ নভেম্বর ২০১৬

প্রথম ম্যাচে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ২৯ রানের অসাধারণ এক জয় পেয়েছিল তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস। দারুণ শুরুর ছন্দটা এরপর আর ধরে রাখতে পারেনি। একের পর এক হারতে হারতে দলটিকে ভোতাই বানিয়ে দিয়েছিল। টানা চার ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেলো চিটাগাং।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে রাজশাহী কিংসকে ১৯ রানে হারাল তামিম ইকবালের দল। চিটাগাংয়ের করা ১৯০ রানের জবাবে রাজশাহী থেমে গেছে ১৭১ রানে।

মূলতঃ তাসকিন আহমেদের হাতেই ধরাশায়ী হয়েছে রাজশাহী কিংস। একাই এই পেসার ৩১ রান দিয়ে তুলে নেন রাজশাহীর কিংসদের ৫ উইকেট। বিপিএল ক্যারিয়ারে এটাই প্রথম তার ৫ উইকেট শিকারের ঘটনা। তার বিধ্বংসী বোলিংয়ের কাছেই হারতে হলো রাজশাহীকে।

জয়ের জন্য ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুমিনুল আর জুনায়েদ সিদ্দিকী বেশ ভালো সূচনাই করেছিলেন। ১৪ বলে ২২ রান করেন মুমিনুল হক। ২৮ বলে ৩৮ রান করেন জুনায়েদ সিদ্দিকী। সাব্বির রহমান ৩০ বলে ঝড়ো ৪৬ রানের একটি ইনিংস খেলার পরও শেষ পর্যন্ত হারতে হয় রাজশাহীকে।

কারণ, শেষের দিকের ব্যাটসম্যানরা আর দাঁড়াতেই পারেনি। ২১ রান করে উমর আকমল। ১৪ রান করেন অধিনায়ক ড্যারেন স্যামি। তাসকিন তোপে শেষ পর্যন্ত তাদের থেমে যেতে হয় ৯ উইকেটে ১৭১ রানে। তাসকিন ছাড়াও রাজশাহীর ২ উইকেট তুলে নেন ইমরান খান, ১টি করে উইকেট নেন মোহাম্মদ নবি এবং গ্র্যান্ট ইলিয়ট। ম্যাচ সেরার পুরস্কার পেলেন মোহাম্মদ নবি।

সংক্ষিপ্ত স্কোর
চিটাগাং ভাইকিংস : ১৯০/৫, ২০ ওভার (তামিম ৫, ডোয়াইন স্মিথ ৩৪, এনামুল হক বিজয় ৫০, গ্র্যান্ট ইলিয়ট ৮, জহুরুল ইসলাম ২, মোহাম্মদ নবি ৮৭*, নাজমুল হোসেন মিলন ১;  সামিত প্যাটেল ২/২১, আবুল হাসান রাজু ১/৪৭, মেহেদী হাসান মিরাজ ১/১৮ এবং ফরহাদ রেজা ১/৪৪।

রাজশাহী কিংস : ১৭১/৯, ২০ ওভার (সাব্বির ৪৬, জুনায়েদ ৩৮, মুমিনুল ২২, উমর আকমল ২১, ড্যারেন স্যামি ১৪, ফরহাদ রেজা ৯, সামিত প্যাটেল ৬; তাসকিন আহমেদ ৫/৩১, ইমরান খান ২/২৮, নবি ১/২৪ এবং ইলিয়ট ১/২৩)।

ম্যাচের ফল: চিটাগাং ভাইকিংস ১৯ রানে জয়ী। ম্যাচ সেরা : মোহাম্মদ নবি। 

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।