উর্ধ্বমূখী প্রবণতায় লেনদেন চলছে


প্রকাশিত: ০৬:০২ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৫

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমূখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়েছে।

লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮২৭ পয়েন্টে অবস্থান করছে।

ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮০১ পয়েন্টে রয়েছে। শরীয়া ইনডেক্স ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৪ পয়েন্টে অবস্থান করছে। এসময় ডিএসইতে টাকায় লেনদেন হয়েছে ৭৫ কোটি টাকা।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৪০টির দাম বেড়েছে, কমেছে ৬৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৬৩ পয়েন্টে। সিএসইতে মোট ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ কোটি ৫২ লাখ টাকা।

এসআই/এআরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।