বিদেশি ফুটবলারের কোটা কমছে


প্রকাশিত: ০৪:০৬ পিএম, ১২ নভেম্বর ২০১৬

ঘরোয়া ফুটবলে বিদেশি খেলোয়াড়ের কোটা কমাতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী মৌসুমে মাঠে সর্বোচ্চ ২ জন বিদেশি নামাতে পারবে দলগুলো। আর রেজিষ্ট্রেশন করানো যাবে সর্বোচ্চ ৩ জন বিদেশি। বর্তমানে একটি ক্লাব চারজন বিদেশি ফুটবলার রেজিষ্ট্রেশন করাতে পারে। এক ম্যাচে খেলতে পারে সর্বোচ্চ ৩ জন।

পেশাদার ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান এবং বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী বলেছেন, ‘বিদেশি কোটা কমিয়ে  দেব আমরা। আগেভাগেই তা জানিয়ে দেয়া হবে ক্লাবগুলোকে।’

প্রশ্ন হলো পেশাদার লিগ কমিটি অনেক সিদ্ধান্ত নিয়ে ক্লাবগুলোর চাপে আবার পিছু হঠতে বাধ্য হয়। বড় কোনো ক্লাব স্থানীয় খেলোয়াড়দের নিয়ে ভালো দল গড়তে ব্যর্থ হলে তারা বিদেশি কোটা বাড়ানোর জন্য চাপ দেয় লিগ কমিটিকে। আবারও যে এমনটি হবে না তার নিশ্চয়তা কি?

বাফুফে কি পারবে ক্লাবগুলোর চাওয়ার বিরুদ্ধে গিয়ে কোনো সিদ্ধান্ত বাস্তবায়ন করতে? ‘আগামীতে কোন চাপ-টাপে কাজ হবে না। ক্লাবগুলোকে নিয়েই সিদ্ধান্ত নেয়া হবে’-বলেন আবদুস সালাম মুর্শেদী।
 
আরআই/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।