মাশরাফির বিশ্বাস ঘুরে দাঁড়াবে কুমিল্লা, তবে...


প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১১ নভেম্বর ২০১৬

টানা দুই ম্যাচের দুটোতেই হার। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পাশে তা বড়ই বেমানান। গড়পড়তার দল নিয়েও গত আসরে চ্যাম্পিয়ন হয় তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেবার প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়ায় তারা। এবারও এমনকিছুর আশা করছেন তিনি।

যে করেই হোক হারের বৃত্ত থেকে বের হয়ে আসতে হবে জানিয়ে খেলোয়াড়দের আরও দায়িত্ব নিয়ে খেলার আহ্বান করেন অধিনায়ক। ঘুরে দাঁড়াবেন বিশ্বাস আছে, তবে তা বেশি দেরি হওয়ায় শঙ্কায়ও আছেন কুমিল্লার অধিনায়ক।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘যে করেই হোক আমাদের এর থেকে বের হতে হবে। তবে আমি এখনও মনে করি, আমরা পিছালেও এতো পিছাইনি যে টুর্নামেন্টে ফিরে আসা সম্ভব না। যেহেতু ১০টা ম্যাচ আছে। মোমেন্টামটা আমাদের খুব প্রয়োজন। এরপর আমাদের অবশ্যই এ টুর্নামেন্টের সবচেয়ে কঠিন দলের সঙ্গে খেলা তাই কাজটা আরও কঠিন। এখন নির্ভর করছে আমরা কিভাবে নিতে পারি।’

তবে খুব দ্রুতই ঘুরে দাঁড়াতে চান মাশরাফি। কারণ একেবারে শেষ দিকে ঘুরে দাঁড়ালে ফেরার পথ অনেক কঠিন হয়ে যায় মনে করেন তিনি, ‘এখন এটা নির্ভর করেছে আপনি কখন ঘুরে দাঁড়াচ্ছেন। আপনি যদি একবারে শেষ দিকে ঘুরে দাঁড়ান তাহলে আল্টিমেটলি লাভ হবেনা। আবার কোন কোন ক্ষেত্রে দেখা যায় খুব মার্জিনালি উঠে যায়। এটা ঠিক আছে; কিন্তু পয়েন্ট সিস্টেমে আপনি তিন চারে হলে আপনি সেমিফাইনালে উঠেও ভাগ্যের সাথেও খেলতে হবে। কারণ আপনাকে দুইটা ম্যাচ খেলে ফাইনালে যেতে হবে। সেক্ষেত্রে যদি দেরি হয় আমরা অনেক পিছিয়ে যাব।’

এদিন বরিশাল বুলসের কাছে ছয় উইকেটে হেরে যায় কুমিল্লা। প্রথমে ব্যাট করে মাত্র ১২৯ রান সংগ্রহ করতে পেড়েছিল তারা। দুই বিদেশি মারলন স্যামুয়েলস ও সোহেল তানভীর ছাড়া কেউ দায়িত্ব নিতে পারেনি। তাই বিদেশিদের উপর চাপ কমাতে স্থানীয় খেলোয়াড়দের দায়িত্ব নেবার আহ্বান জানান মাশরাফি।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।