আলবার্তোকে জয় উৎসর্গ করলো ব্রাজিল


প্রকাশিত: ০৪:৫৮ এএম, ১১ নভেম্বর ২০১৬

গত ২৫ অক্টোবর পৃথিবীর মায়া ছেড়ে চলে যান কার্লোস আলবার্তো। হৃদরোগে আক্রান্ত হয়ে ডিও ডি জেনেরিওতে মৃত্যুবরণ করেন ১৯৭০ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক। আর্জেন্টিনার বিপক্ষে ৩-০ গোলে ব্যবধানের জয়টি সেই আলবার্তোকে উৎসর্গ করলো ব্রাজিল।

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ শেষে ব্রাজিলের কোচ তিতে বলেন, ‘আমরা এই জয়টি কার্লোস আলবার্তোকে উৎসর্গ করছি। আমি যেভাবে চেয়েছিলাম, তার চেয়েও ভালো শুরু করেছে ছেলেরা। ম্যাচের আগে কার্লোস আলবার্তোর গোলের ছবিটা নিয়ে ছেলেদের উদ্দেশ্যে কিছু কথা বলেছিলাম। এটাই হয়তো টিম স্প্রিট বাড়িয়ে দিয়েছে।’

প্রসঙ্গত, বেলো হরিজন্তে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে নেইমার-পওলিনহো-কুটিনহোর গোলে আর্জেন্টিনার বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দল ব্রাজিল। এই জয়ে বাছাইপর্বের শীর্ষেই আছে ব্রাজিল। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। আর সমসংখ্যক ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেই পড়ে থাকতে হলো আর্জেন্টিনাকে।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।