বিপিএলের সবচেয়ে সংক্ষিপ্ততম ম্যাচ


প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১০ নভেম্বর ২০১৬

বিপিএলের চতুর্থ আসরে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়লো খুলনা টাইটার্স। রংপুর রাইডার্সের দুই স্পিনার শহীদ আফ্রিদি ও আরাফাত সানির তাণ্ডবে ১০.৪ ওভারে খেলে খুলনা করতে পেরেছে মাত্র ৪৪ রান। জবাবে ৮ ওভারেই (৭২ বল হাতে রেখে) মাত্র ১ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলেছে রংপুর। ম্যাচটি তারা জিতে নিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে।   

এদিকে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের মধ্যকার ম্যাচটিই আসরটির ইতিহাসে সংক্ষিপ্ততম ম্যাচ। দুই ইনিংস মিলে খেলা হয়েছে ৯০ মিনিট। প্রথম ইনিংসে মাত্র ৫৬ মিনিটেই শেষ হয়েছে খুলনার ব্যাটিং। আর লক্ষ্য তাড়া করতে নামা রংপুর ক্রিজে ছিল ৩৪ মিনিট।

এর আগে গত মৌসুমে রংপুর রাইডার্স ও সিলেট রয়্যালসের মধ্যকার ম্যাচটিতে দুই ইনিংস শেষ হতে লেগেছিল ৯৭ মিনিট। টসে হেরে আগে ব্যাট করতে নেমে সিলেট ব্যাট করেছিল ৫২ মিনিট। আর রংপুর ব্যাট করেছিল ৪৫ মিনিট।

সময়ের পাশাপাশি ওভারের হিসেবেও রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের মধ্যকার ম্যাচটি বিপিএলের সংক্ষিপ্ততম ম্যাচ। দুই ইনিংস মিলে দুই দল ব্যাট করেছে মোট ১৮.৪ ওভার (প্রথম ইসিংসে ১০.৪ ও দ্বিতীয় ইনিংসে ৮ ওভার)।

এর আগে গত বিপিএলে সিলেট রয়্যালস ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচটিতে দুই ইনিংস মিলে খেলা হয়েছিল ২১.৪ ওভার। সিলেট ৫৯ রান তুলেছিল ১১.৫ ওভার খেলে। আর রংপুর জয় তুলে নিয়েছিল ৯.৫ ওভারে খেলেই।

এনইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।