রুটের পর মঈন আলির সেঞ্চুরি


প্রকাশিত: ০৭:০৩ এএম, ১০ নভেম্বর ২০১৬

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ টেস্ট তিন দিনে হারের পর সবাই ধারণা করেছিল ভারতের মাটিতে দাঁড়াতেই পারবে না ইংল্যান্ড। তবে সে ধারণাকে ভুল প্রমাণিত করে প্রথম দিনই সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশের বিপক্ষে ভুগতে থাকা জো রুট। আর রুটের পর দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নিলেন মঈন আলি। আর এই দুই জনের শতকের উপর ভর করে দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৬ উইকেটে ৪৫০ রান করেছে সফরকারী ইংল্যান্ড। স্টোকস ৮৪ আর ওকস ৪ রান নিয়ে ব্যাট করছেন।  

প্রথম দিন ৯৯ রান নিয়ে অপরাজিত থাকা মঈন আলি দ্বিতীয় দিনের শুরুতেই তুলে নেন নিজের চতুর্থ সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেনি মঈন আলি। ব্যক্তিগত ১১৭ রানে থামে দুর্দান্ত ফর্মে থাকা বাঁহাতি এই ব্যাটসম্যানের ইনিংস। এরপর বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন স্টোকস। এ দুইজন মিলে ষষ্ট উইকেটে ৯৯ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ৪৬ রান করে সাজঘরে ফেরেন বেয়ারস্টো।

এর আগে জো রুটের ১২৪ আর মঈন আলির ৯৯ রানের উপর ভর করে প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩১১ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।  

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।