‘গতবারের চেয়ে এবার আরো শক্তিশালী কুমিল্লা’


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৭ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে গড়পড়তার দলই গড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু সে দল নিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। দলের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে দারুণ অবদান ছিলে ওপেনার ইমরুল কায়েসের। টুর্নামেন্টে বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রান করেছিলেন তিনি। তবে এবার আর নির্দিষ্ট কারো দিকে চেয়ে থাকবে না তাদের দল। আগের চেয়ে আরো বেশি শক্তিশালী দল গড়েছে কুমিল্লা বলে মনে করেন ইমরুল।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন শেষে ইমরুল বলেন, ‘গতবার আমাদের দলটাকে সবাই বলছিল গড়পতা দল। টি-টোয়েন্টিতে কোনটা গড়পড়তা, কোনটা শক্তিশালী দল বলা কঠিন। যে দল যখন ক্লিক করবে, ভালো খেলা শুরু করবে, তখন তারা ভালো করবে। আমি মনে করি, গতবারের চেয়ে এ বছর আমাদের দলে ইনশাআল্লাহ ভারসাম্যপূর্ণ আছে। এবং আমরা যদি আমাদের খেলোয়াড় অনুযায়ী খেলতে পারি, ভালো কিছু আশা করি।’

বৃষ্টির কারণে বিপিএলের প্রথম তিনদিনের খেলা অনুষ্ঠিত হতে হয়নি। তাই নতুন সূচিতে আগামীকাল (মঙ্গলবার) চিটাগাং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এ টুর্নামেন্ট। কাগজে-কলমে এবার দারুণ শক্তিশালী দল চিটাগাং। তবে এ নিয়ে ভাবছেন না ইমরুল। নিজেদের সেরা খেলাটা খেলতে পারলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারবেন বলে আশা করছেন তিনি।  

‘আমরা আসলে আমাদের সেরা ক্রিকেটটা খেলার চেষ্টা করবো। চিটাগাং ভাইকিংস বা যারা আছে প্রত্যেকটা দলই শক্তিশালী, সবাই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গড়ছে। আমরা চেষ্টা করবো আমাদের সেরা ক্রিকেট, গেম প্ল্যান ও খেলোয়াড় অনুযায়ী সেরাটা খেলতে। ইনশাআল্লাহ আশা করি ভালো কিছু করবো।’

গত আসরে কুমিল্লার চ্যাম্পিয়ন হওয়ার পেছনে মূলমন্ত্র ছিল টিম স্পিরিট। এছাড়া দেশি-বিদেশি খেলোয়াড়দের দারুণ বোঝাপড়ার কারণেই জয় পেয়েছে তারা। এবারও দলের মধ্যে দারুণ বোঝাপড়া রয়েছে বলে মনে করেন ইমরুল, ‘বিদেশি ও দেশিরা একটা পরিবারের মতো হয়ে গেছি সবাই। বিদেশিদের সঙ্গে আমাদের দেশি ক্রিকেটারদের বোঝাপড়া বেশ ভালো এবং তারাও খুব মানিয়ে নিয়েছে। এটা দলের ফলাফলের জন্য একটা ইতিবাচক বিষয় এবং ভালো একটা দিক। আমি আশা করি বাকি দিনগুলোতেও এটা মানিয়ে নেবে এবং ভালো কিছু আশা করি।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।