পার্থ টেস্টে লড়াই করেই হারলো অস্ট্রেলিয়া


প্রকাশিত: ০৯:১৭ এএম, ০৭ নভেম্বর ২০১৬

৫৩৯ রানের ‘প্রায় অসম্ভব’ লক্ষ্য তাড়া করতে নেমে পার্থ টেস্টে লড়াই করেই হারলো অস্ট্রেলিয়া। সফরকারী দক্ষিণ আফ্রিকার কাছে স্টিভেন স্মিথের দলের হারের ব্যবধানটা ১৭৭ রানের। আর তাতে তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়লো স্বাগতিক অস্ট্রেলিয়া।

আজ সোমবার ওয়াকায় ৪ উইকেটে ১৬৯ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। উসমান খাজা ৫৮ রান ও মিচেল মার্শ ১৫ রান নিয়ে খেলতে নামেন। এদিন দলের স্কোরশিটে ১১ রান যোগ করে বিদায় নেন মিচেল মার্শ (২৬)।

একপ্রান্ত আগলে রেখে লড়াই করেছেন খাজা। তিনি সাজঘরে ফিরেছেন ৩ রানের আক্ষেপ নিয়ে। অর্থাৎ জেপি ডুমিনির শিকার হওয়ার আগে ১৮২ বলে ১১টি চার ও তিনটি ছক্কায় ৯৭ রান করেছেন উসমান খাজা।  

এদিকে পিটার নেভিল লড়ে গেছেন শেষ পর্যন্ত। ১৫৩ বলে ৬০ রানের হার না মানা ইনিংস খেলেন এই অসি ক্রিকেটার। মিচেল স্টার্ক ও পিটার সিডল করেন ১৩ রান করে। আর জস হ্যাজেলউডের ব্যাট থেকে এসেছে ২৯ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৫ উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা। একটি করে উইকেট নিয়েছেন ডুমিনি, ফিল্যান্ডার, মহারাজ, বাভুমা।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।