আফ্রিদির পরিবর্তে অধিনায়ক নাঈম


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ০৬ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে রংপুর রাইডার্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালনের কথা ছিল আফ্রিদির। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তান রাজি না হওয়ায় নাঈম ইসলামকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে রংপুর।

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের এই অলরাউন্ডারই খেলেছেন সবচেয়ে বেশি, ৯৮টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ। এছাড়া আফ্রিদির নেতৃত্বে পাকিস্তান খেলেছে ৪৩টি ম্যাচ। তাই অভিজ্ঞ এই খেলোয়াড়কেই অধিনায়ক করতে চেয়েছিল রংপুর রাইডার্স।

তবে শেষ পর্যন্ত আফ্রিদি রাজি না হওয়ায় বাংলাদেশ জাতীয় দলের এক সময়ের নিয়মিত মুখ নাঈম ইসলামকে বেছে নিয়েছে রংপুর। মূলত দেশি ক্রিকেটারদের উদ্বুদ্ধ করতেই নাঈম ইসলামকে অধিনায়ক করা হয়েছে বলে জানান দলটির মিডিয়া ম্যানেজার এমএ বাকি।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে নাঈম শেষ ম্যাচটি খেলেছিলেন ২০১৪ সালের মার্চে। জাতীয় দলে সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ এই অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের নেতৃত্বও দিয়েছিলেন ২৯ বছর বয়সী নাঈম।

এক নজরে রংপুর রাইডার্স

দেশি ক্রিকেটার : সৌম্য সরকার, আরাফাত সানি, মোহাম্মদ মিথুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, জিয়াউর রহমান, নাঈম ইসলাম, মোহাম্মদ ইলিয়াস সানি, পিনাক ঘোষ, মুক্তার আলী, মেহরাব হোসেন জোসি, শাহবাজ চৌহান।

বিদেশি ক্রিকেটার : শহীদ আফ্রিদি (পাকিস্তান), শারজিল খান (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান), দাসুন শানাকা (শ্রীলংকা), মোহাম্মদ শেহজাদ (আফগানিস্তান), গিড্রন ডারমেইন পোপ (ওয়েস্ট ইন্ডিজ), রিচার্ড জেমস গ্লেসন (ইংল্যান্ড), নাসির জামশেদ (পাকিস্তান), সচিত্র সেনানায়েকে (শ্রীলঙ্কা), জিয়ান রুপাসিঙ্গে (শ্রীলঙ্কা) ও লিয়াম ডসন (ইংল্যান্ড)।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।