রেফারিং থেকে বিদায় নিলেন ওয়েব


প্রকাশিত: ০৫:২৮ এএম, ০৭ আগস্ট ২০১৪

ফুটবল মাঠে ইংল্যান্ডের জনপ্রিয় রেফারি হাওয়ার্ড ওয়েবকে আর বাঁশি হাতে দেখা যাবে না। রেফারিং থেকে সরে দাঁড়িয়ে হাওয়ার্ড ওয়েব ‘প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়াল লিমিটেড’র টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। ওয়েব ত‍ার ক্যারিয়ারে ইংলিশ প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্বকাপ আসরের গুরুত্বপ‍ূর্ণ ম্যাচ পরিচালনার দায়িত্ব সফলভাবে পালন করেছেন।

১৯৮৯ সালে ওয়েব পেশাদার রেফারির ক্যারিয়ার শুরু করেন। রেফারি হিসেবে দায়িত্ব পালনের আগে তিনি পুলিশ বাহিনীতে কর্মরত ছিলেন।

২০১০ সালে প্রথম রেফারি হিসেবে তিনি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ও  দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনাল ম্যাচ পরিচালনা করেন। এবারে ব্রাজিলে আয়োজিত বিশ্বকাপেও তিনি রেফারিং করেছেন।

নতুন দায়িত্ব পালন প্রসঙ্গে হাওয়ার্ড ওয়েব বলেন, ক্যারিয়ারের নতুন অধ্যয় শুরু হওয়ায় আমি খুবই রোমাঞ্চিত। ২৫ বছর ফুটবল মাঠে রেফারির দায়িত্ব পালন করতে পারায় আমি গর্বিত।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।