বিপিএল শেষ পেসার হান্ট তারকা এবাদতের


প্রকাশিত: ০৭:৫৯ এএম, ০৫ নভেম্বর ২০১৬

কদিন আগেই রবি ফাস্ট বোলার হান্ট থেকে সর্বোচ্চ গতিতে বল করে আলোচনায় আসেন এবাদত হোসেন। স্বপ্নের মত এ যাত্রায় গতকালই ডাক পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্পে। গত ২৩ অক্টোবর সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন তিনি। আর ইনজুরি থেকে ফিরতে আরও তিন-চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ফলে বিপিএলে আর নাও খেলা হতে পারে রাজশাহী কিংসের এই বোলারের।

চলতি বছরের শুরু দিকে রবি ফাস্ট বোলিং হান্ট উঠে আসেন এবাদত। এরপর জায়গা করে নেন বিসিবির হাইপারফরম্যান্স প্রোগ্রাম (এইচপি) ক্যাম্পে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেন তিনি। সেখানেই নজর কারার ফসল হিসেবেই অস্ট্রেলিয়া প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াডে জায়গা হয় তার।

এদিকে বিপিএলেও নিজেকে মেলে ধরতে মরিয়া ছিলেন এবাদত। তবে ইনজুরির কারণে হার মানতে হয় তাকে। তবে দ্রুত সেরে উঠতে সবার দোয়া চাইলেন এবাদত, ‘আমি জানি না, কবে থেকে বোলিং শুরু করতে পারবো।’

প্রথমবার বিপিএল খেলার সুযোগ পেয়ে হয়তো খেলা না হতে পারে এবাদতের। তবে ভাগ্য ভালো থাকলে শেষ দিকে কিছু ম্যাচ পেলেও পেতে পারেন। তার ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘তার চোট গ্রেড টু টিয়ার। সেরে উঠতে এখনও তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে।’

উল্লেখ্য, আগামী ৯ ও ১০ ডিসেম্বর দুই ভাগে প্রস্তুতি ক্যাম্পের জন্য অস্ট্রেলিয়ায় যাবে টাইগাররা। সেখানে ১০ দিন ক্যাম্প করার পর দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ডে যাবে তারা। তবে ইনজুরির কারণে কিছুটা হলেও অনিশ্চিত হয়ে গেল এবাদতের অস্ট্রেলিয়া সফর।

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।