এশিয়ায় আইসিসির ডেভেলপমেন্ট ম্যানেজার বাংলাদেশের বুলবুল


প্রকাশিত: ০৭:৪০ এএম, ০৫ নভেম্বর ২০১৬

বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটপ্রেমীদের জন্য দারুণ এক সুখবর দিলো ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলকে এশিয়ার ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে আইসিসি।  

এর আগে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সাথে তিনি সম্পৃক্ত ছিলেন দীর্ঘকাল। সংস্থাটির হয়ে এশিয়ার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিয়েছেন ক্রিকেট। চীনে ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখেন। সেই সঙ্গে বিশ্বের সবচেয়ে জনবহুল দেশটিতে ক্রিকেট অবকাঠামো তৈরিতে কাজ করেন। এছাড়াও তিনি ক্রিকেট উন্নয়নে কাজ করেছেন সিঙ্গাপুর, ব্রুনেই, থাইল্যান্ড এবং তাইওয়ানে।

সম্প্রতি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বিলুপ্তির পর ২০১৫ সালে থেকে তিনি আইসিসি’র অধীনে কর্মরত ছিলেন। এবার আইসিসির এশিয়ার ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে যোগ দিলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। এর অর্থ দাঁড়াচ্ছে বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ার আরও বড় পরিসরে এবার কাজ করার সুযোগ পাচ্ছেন।  

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।