‘আজকের টিকিটে কাল খেলা দেখা যাবে না’


প্রকাশিত: ০৪:০১ পিএম, ০৪ নভেম্বর ২০১৬

শুরুর আগে থেকেই বৃষ্টির উপদ্রব। কার্তিকের মাঝামাঝি হঠাৎ ইলশে গুড়ি বৃষ্টিতে প্রথম দিনের দুই ম্যাচই বাতিল। গাঁটের পয়সা খরচ করে মাঠে আসা হাজার পাঁচেক ক্রিকেট অনুরাগি সেই দুপুর দুইটা থেকে ঠায় বসেই থাকলেন।

হসপিটালিটি বক্স রীতিমত ঘরের মত, সেখানে বৃষ্টির হানার প্রশ্নই ওঠে না। এছাড়া  গ্র্যান্ড স্ট্যান্ড আর ক্লাব হাউজেরও কিছু অংশ শেডের নীচে। সে সব জায়গায় অবস্থান নেয়া দর্শকরাও সেভাবে ভেজেননি; কিন্তু সাধারণ গ্যালারিতে কোন শেড নেই। খোলা আকাশের নিচে ঘণ্টার পর ঘণ্টা কাকভেজা হয়েছেন হাজার দুয়েক দর্শক।

মাঝে হঠাৎ শোনা গেল, প্রথম দিনের টিকিট কেটে মাঠে এসে খেলা দেখতে না পারা দর্শকদের জন্য থাকছে একটা বোনাস- আগামীকালের (দ্বিতীয় দিন) দুই ম্যাচ তারা এই টিকিটেই দেখতে পাবেন। তবে পরে জানা গেলো, সেটা নিছকই গুজব।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক তেমন সম্ভাবনা নাকচ করে দিয়ে বললেন, নাহ তেমন কোন কিছুর সম্ভাবনা নেই ওটা নিছকই গুজব। যারা টিকিট কেটে খেলা দেখতে এসে মাঠে বসেছিলেন, তাদের জন্য দুঃখ প্রকাশ করলেও মল্লিক বলেন, `কি করবো, বলুন? প্রকৃতির ওপর তো কারো হাত নেই। আমরাও দুঃখ পেয়েছি; কিন্তু আজকের টিকিট দিয়ে কাল শনিবার খেলা দেখানোর সুযোগ করে দিতে পারছি না।`

কেন পারছেন না সে কারণও জানালেন মল্লিক। তিনি বলেন, `এটা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। আজ যে চার দলের খেলা ছিল, কাল তার মধ্যে এক দলের খেলা আছে। বাকি তিন দলের সমর্থকরা টিকিট কেটেছেন তাদের প্রিয় দলের খেলা দেখার জন্য। আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রাজশাহী কিংস, রংপুর রাইডার্স এবং খুলনা টাইটান্স দর্শক ও সমর্থকরা এসেছিলেন নিজ নিজ দলের খেলা দেখতে। কাল শনিবার তো আর এই চার দলের খেলা নেই। ওই দলের সমর্থকরা কালকের টিকিট কিনে রেখেছেন। তাদের কি হবে? কাজেই প্রথম দিনের টিকিট দিয়ে দ্বিতীয় দিন খেলা দেখার সুযোগ করে দেয়া সম্ভব না।`  

তারপরও দর্শকদের বিনোদন দেবার লক্ষ্যেই আইয়ুব বাচ্চুর কনসার্ট এবং আতশ বাজি পোড়ানো হয়েছে আজ।

এআরবি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।