গেইলের সঙ্গে খেলতে মুখিয়ে তামিম


প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৪ নভেম্বর ২০১৬

বর্তমান ক্রিকেটের সবচেয়ে বিধ্বংসী ক্রিকেটার বলা হয়ে থাকে ক্রিস গেইলকে। টি-টোয়েন্টির বড় বিজ্ঞাপনও বটে। বাংলাদেশের সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটিং করে থাকেন তামিম ইকবাল খান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সুবাদে এবার এ দুই তারকা খেলবেন চিটাগাং ভাইকিংসের তাবুতে।

শনিবার নিজেদের প্রথম ম্যাচে বরিশাল বুলসের বিপক্ষে মাঠে নামবে তারা। ক্যারিবিয়ান দৈত্যর সঙ্গে ব্যাটিংয়ে করতে নামার তর সইছে না তামিমের, মুখিয়ে আছেন একসঙ্গে ব্যাটিংয়ের গোড়াপত্তন করতে নামার জন্য।

বৃহস্পতিবার বিকেলে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলন করতে আসেন তামিম। এ সময় গেইল প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি অবশ্যই ওর সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছি। ওর সঙ্গে কখনোই ব্যাটিং করিনি। ভিন্ন অনুভূতি হবে। এমন একজন খেলোয়াড় সে, যে দিন খেলে মনে হয় ক্রিকেট খেলাটি কতটা সোজা।’

তবুও বিশেষভাবে গেইলকে গুরুত্ব দিতে নারাজ তামিম। তার কাছে দলের সকল খেলোয়াড়ই সমান গুরুত্বপূর্ণ, ‘আমি দলের মধ্যে ক্রিস গেইল ফ্যাক্টর চাই না। যখন এরকম কোনো ফ্যাক্টর থাকে এবং ওই খেলোয়াড় যখন ব্যর্থ হয় তখন পুরো দল ব্যর্থ হয়ে যায়। আমি মনে করি ক্রিস গেইল আমাদের জন্য যে রকম গুরুত্বপূর্ণ, ঠিক সেরকম বিজয়ও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমি কোনো খেলোয়াড়কে বাড়তি গুরুত্ব দিতে রাজী নই। ১৫-২০টি খেলোয়াড় যারা আছে সবাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

১৫-২০টার মধ্যে ১-২টা বিশেষ পারফরম্যান্স থাকবেই। আমি মনে করি এই দলে সবাই যেভাবে ক্রিস গেইলকে গুরুত্ব দেবে ঠিক সেভাবেই সবাইকে গুরুত্ব দিবে।

তবে টি-টোয়েন্টি সংস্করণে গেইলের বিধ্বংসী রূপের কথা জানেন তামিম, ‘ক্রিস গেইল এই সংস্করণে নিঃসন্দেহে সেরা ক্রিকেটার। যেদিন ও খেলে খেলাটা খুব সহজ হয়ে যায়। আমার কাছে মনে হয় বোলিংয়ে আমাদের এক-দুই জন আছে যারা চ্যাম্পিয়ন ফ্যাক্টর।’

উল্লেখ্য, গতবছর বরিশাল বুলসের হয়ে খেলেছিলেন গেইল। তবে মাত্র পাঁচ ম্যাচের জন্য তাকে পেয়েছিল বরিশাল। আর তাতেই ছক্কার ফুলঝুরি ছড়িয়েছিলেন তিনি। এবার দল বদল করে গেইল আসলেন চট্টগ্রামে।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।