বাংলাদেশের মতো নিরাপত্তা কোথাও দেখেননি ইংলিশরা


প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০২ নভেম্বর ২০১৬

‘২০ বছর ধরে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে কাজ করছি। কিন্তু বাংলাদেশের মতো নিরাপত্তা আর কোথাও দেখিনি। আমার মতে, সময়ের সেরা নিরাপত্তা ব্যবস্থা এটা।’ আজ বুধবার ঢাকা ছাড়ার সময় এমন কথাই শুনিয়ে গেলেন ইংল্যান্ড দলের নিরাপত্তা প্রধান রেগ ডিকেসন।

এদিকে গুলশান ও শোলাকিয়ায় হামলার পর বাংলাদেশ সফর নিয়েই শঙ্কায় ছিলেন ইংলিশরা! তবে পরখ করে নিয়ে ঠিক সময়ে ঢাকায় পৌঁছান তারা। নিরাপত্তা বেষ্টনীতে ইংলিশরা এ দেশে ছিলেন এক মাসেরও বেশি সময়। সেই সময়টুকুতে যতটা নিরাপত্তা নিশ্চয়তা তারা পেয়েছেন, তাতে তাদের মন ভরে যাওয়ারই কথা।

হোটেল থেকে মাঠ, আবার মাঠ থেকে হোটেল। সবখানেই ছিল নিরাপত্তার পূর্ণ ছোঁয়া। যে ছোঁয়ায় বিমোহিত গোটা ইংলিশ দল। নিরাপত্তা প্রধান হিসেবে ডিকেসন ধন্যবাদ জানালেন বাংলাদেশকে। বলেন, ‘আমাদের খেলোয়াড় ও দলের বাকিরা নিরাপত্তা নিয়ে সচেতন। তবে আমরা সময়মতোই চলে এসেছিল। জানতাম, আমরা যদি একটা মিনিট দেরি করতাম, তাহলে অন্য ১ লক্ষ মানুষকে বোঝাতে পারতাম না। কিন্তু আমি দেখলাম, বাংলাদেশের মানুষ সত্যিই দারুণ। ক্রিকেট নিয়ে উত্তেজিত।’

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।