পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ


প্রকাশিত: ০১:০৫ পিএম, ০২ নভেম্বর ২০১৬

বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের আগে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত হন আজহার মাহমুদ। এরপর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও আমির-ওয়াহাবদের নিয়ে কাজ করেছেন তিনি। তবে প্রধান বোলিং কোচ হিসেবে নয়, অস্থায়ী বোলিং কোচ হিসেবে দলের সঙ্গে ছিলেন ৪১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার।

এবার পাকিস্তানের প্রধান বোলিং কোচের দায়িত্বটা পেলেন আজহার। আসন্ন নিউজিল্যান্ডের সিরিজ থেকেই এই দায়িত্ব পালন করবেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এমন তথ্যই।

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, ‘নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তান দলের প্রধান বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আজহার মাহমুদ। এর আগেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহকারী বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। তার চুক্তি অবশ্য এখনো শেষ হয়নি।’

পাকিস্তানের হয়ে ২১ টেস্ট খেলেছেন আজহার। বল হাতে ৩৯ উইকেট ও ব্যাট হাতে করেছেন ৯০০ রান। আর ১৪১টি ওয়ানডে খেলে বল হাতে ১২৩ উইকেট ও ব্যাট হাতে করেছেন ১৫২১ রান।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের টিম ম্যানেজম্যান্ট :
ওয়াসিম বারি (টিম ম্যানেজার), মিকি আর্থার (প্রধান কোচ), গ্রান্ড ফ্লোয়ার (ব্যাটিং কোচ), স্টিভ রিক্সন (ফিল্ডিং কোচ), আজহার মাহমুদ (বোলিং কোচ), শহীদ আসলাম (ভারপ্রাপ্ত ট্যুর অপরেশন্স), লে. কর্নেল আহমেদ ইয়াজ (সিকিউরিটি ম্যানেজার), শেন হেইনেস (ফিজিওথেরাপিস্ট), তালহা এজাজ (বিশ্লেষক)।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।