ফুটবলারদের জন্য ফিফার নতুন পুরস্কার ঘোষণা


প্রকাশিত: ০৫:০১ এএম, ০২ নভেম্বর ২০১৬

ডি’অর নামে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার থেকে সরে যাওয়ার পর এককভাবে ফুটবলের বর্ষসেরা পুরস্কার দিতে যাচ্ছে ফিফা। নতুনভাবে চালু করতে যাওয়া পুরস্কারে অংশ নিতে পারবেন সমর্থকরাও। বর্ষসেরার জন্য ভোট দিতে পারবেন প্রিয় ফুটবলারকে।   

আগামী বছরের ৯ জানুয়ারি জুরিখে ফিফা ফুটবল অ্যাওয়ার্ড নাইটে মোট আটটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। সমর্থকদের পাশাপাশি আগের তিন ধরনের ভোটারের ভোটও থাকবে। এর মধ্যে ফিফার সদস্য দেশগুলোর অধিনায়ক ও কোচদের ভোট ধরা হবে পঞ্চাশ ভাগ। বাকি পঞ্চাশ ভাগের অর্ধেক নির্ণয় করা হবে সমর্থকদের অনলাইন ভোট থেকে। বাকি পঁচিশ ভাগ দেবেন ২০০ জন মিডিয়া প্রতিনিধি।

পুরুষ বিভাগের ২৩ জন সম্ভাব্য পুরস্কারজয়ীর নাম প্রকাশ করা হবে শুক্রবার। তাদের মধ্য থেকে তিনজনের সংক্ষিপ্ত তালিকা করা হবে আগামী ২ ডিসেম্বর। ফিফার চালু করা অ্যাওয়ার্ডগুলো হচ্ছে, বর্ষসেরা খেলোয়াড় (পুরুষ), বর্ষসেরা খেলোয়াড় (নারী), বর্ষসেরা কোচ (পুরুষ), বর্ষসেরা কোচ (নারী), বর্ষসেরা গোল, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড, ফ্যান অ্যাওয়ার্ড ও সেরা একাদশ।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।