মিরাজকেই ভবিষ্যত সম্ভাবনা ভাবছেন মাশরাফি


প্রকাশিত: ০৪:১১ পিএম, ০১ নভেম্বর ২০১৬

একটা সময় ছিল, যখন বাংলাদেশ ক্রিকেট বলতেই ভেসে আসতো কয়েটি মুখ- মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক আর মাহমুদউল্লাহ রিয়াদ। ভাবা হতো এই ‘পঞ্চ পান্ডবই’ শুধু ম্যাচ জেতাতে জানেন। পারেন। বাকিরা সহায়ক ভূমিকায়।

কিন্তু সময়ের প্রবাহে সে ধারণা পাল্টে গেছে। বাংলাদেশের ক্রিকেটে নতুনের জয়গান। উড়ছে নতুনের কেতন। নতুন প্রতিভার ছড়াছড়ি। এখন বড়দের পাশাপাশি মোস্তাফিজুর রহমান আর সর্বশেষ মেহেদী হাসান মিরাজও ম্যাচ উইনার।

কাটার মাস্টার মোস্তাফিজ আগেই নিজ মেধা ও প্রজ্ঞার স্বাক্ষর রেখে টিম বাংলাদেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন। এবার ইংল্যান্ডের সাথে দুই ম্যাচে টেস্ট সিরিজে ১৯ উইকেট দখল করে তরুণ তুর্কী মেহেদী হাসান মিরাজ সিরিজ নির্ধারনী ভূমিকায়।

দেশে ও দেশের বাইরে সবাই এখন বাংলাদেশের নতুন স্পিন সেনসেশনের প্রশংসায় পঞ্চমুখ। চারিদিকে শুধু মিরাজ বন্দনা। সবাই উচ্ছসিত।

অবশেষে বাংলাদেশে এক অফস্পিনারের আবির্ভাব। যার আছে, একারই ম্যাচ জেতানোর ক্ষমতা। নিজ বিভাগের ছেলে (খুলনার খালিশপুর) মিরাজের এমন স্বপ্নীল অভিষেক সম্পর্কে মাশরাফি বিন মর্তুজার মূল্যায়ন কী?

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের প্রধান সেনাপতি যিনি, তিনি মিরাজকে কিভাবে দেখছেন? তাকে কতটা প্রতিভাবান মনে হয়েছে কিংবা মিরাজ কতদুর যাবেন বলে ভাবছেন মাশরাফি? এসব জানতেও রাজ্যের আগ্রহ সবার।  

তবে প্রথমেই বলে রাখি দারুণ বাস্তববাদী ও সব সময়ই ভাবাবেগের উর্ধ্বের মানুষ মাশরাফি মিরাজের প্রশংসা করলেও বাড়তি আবেগ বা উচ্ছাস প্রকাশ করেননি।

জাগো নিউজের সাথে আলাপকালে মিরাজের বোলিং নিয়ে মাশরাফি আলাদাভাবে কিছু বলতে রাজিও হননি। তার সোজা-সাপটা মূল্যায়ন শুনুন, ‘এক কথায় যদি বলতে বলেন, তাহলে বলবো অসাধারন। দুর্দান্ত। এর বাইরে আলাদা করে কিছু বলতে পারবো না। যা করছে তা তো দৃশ্যমান। সবাই দেখেছেন। জেনেছেন। আলাদা কিছু বলা ঠিক হবে না। আমার মনে হয়, গ্রেট ফিউচার প্রসপেক্ট। দলকে দেবার মত সামর্থ্য আছে। অপেক্ষায় থাকলাম- ভবিষ্যতে কতটা ভাল করে তা দেখার জন্য।’

এআরবি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।