আবারও নির্ভরতার প্রতীক ইমরুল কায়েস


প্রকাশিত: ১২:২৪ পিএম, ২৯ অক্টোবর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেই ইমরুল কায়েসকে নিয়ে একটা ঝড় উঠেছিল। কেন তাকে বসিয়ে রাখা হচ্ছে এ জন্য। নিজের যোগ্যতার প্রমাণ দিয়েই দলে ফিরেছিলেন এবং দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দিয়ে সবাইকে বুঝিয়ে দিলেন হেলাফেলা করার মত পাত্র তিনি নন।

ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসেও প্রমাণ দিলেন তিনি। হলেন নির্ভরতার প্রতীক। তার অপর প্রান্তে যেখানে একের পর এক উইকেট পড়ছে, তখন দুটি কার্যকর জুটি গড়ে তিনি দেখিয়ে দিলেন, কতটা নির্ভরতার প্রতীক। দিন শেষে থাকলেন ৫৯ রানে অপরাজিত।

বরাবরই নীরবে রান করে যান বাংলাদেশের অন্যতম সেরা ওপেনার ইমরুল কায়েস। অধিকাংশ সময়ই তার কীর্তি ঢাকা পরে সাকিব-তামিমদের সাফল্যে। শনিবার ইংলিশদের বিপক্ষেও দারুণ লড়াই চালিয়ে গেলেন তিনি। এক প্রান্ত ধরে রেখে তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি।

শুরুতে কিছুটা খোলসের মধ্যে বন্দি ছিলেন। তবে ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসেন ইমরুল। ৬৫ বলে তুলে নেন নিজের হাফ সেঞ্চুরি। এ রান করতে ৭টি চার মারেন তিনি। দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত এক প্রান্তে অপরাজিত থাকলেন এ ব্যাটসম্যান। ৫৯ রান নিয়ে আগামীকাল রোববার আবার মাঠে নামবেন তিনি।

এদিন ইংলিশদের চেয়ে ২৪ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। তামিম ইকবালের সঙ্গে দারু জুটি গড়ে তোলেন এ ওপেনার। ৬৫ রানে জুটি গড়ে তোলেন তিনি। এরপর তৃতীয় উইকেট জুটিতে মাহমুদউল্লাহর সঙ্গে করেন ৮৬ রানের অসাধারণ এক জুটি।

ক্যারিয়ারে এখন পর্যন্ত ২৬টি টেস্ট ম্যাচ খেলেছেন ইমরুল। আর তাতে ৪৯ ইনিংস ব্যাট করে ১৩৭৫ রান সংগ্রহ করেন তিনি। এর মধ্যে ৩টি সেঞ্চুরিও করেছেন এ ওপেনার।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।