সকাল থেকেই ‘রিল্যাক্সড’ ছিলেন কুক


প্রকাশিত: ০৮:১০ এএম, ২৪ অক্টোবর ২০১৬

ক্যারিয়ারে ইতোমধ্যেই ১৩৪টি টেস্ট ম্যাচ খেলেছেন ইংলিশ অধিনায়ক আলিস্টার কুক। এ সংস্করণের ক্রিকেটে তার মত অভিজ্ঞ ক্রিকেটার খুব কমই আছে। সে অভিজ্ঞতা থেকেই জানতেন শেষ দিনে সুযোগ তারা পাবেনই। কিছুটা সন্দিহান ছিলেন সে সুযোগগুলো লুফে নিতে পারবেন কিনা। নিজের দলের বোলারদের প্রতি আস্থা থেকেই দারুণ আত্মবিশ্বাসী ছিলেন কুক। আর তাই সকাল থেকেই ‘রিলাক্সড’ ছিলেন ইংলিশ অধিনায়ক।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুক বলেন। ‘সত্যি কথা বলতে কি আমি সকাল থেকেই খুব আত্মবিশ্বাসী ছিলাম। ৩০ (আসলে ৩৩) রান এবং ২টি উইকেট। আমি জানতাম আমরা সুযোগ তৈরি করতে পারবো। সন্দেহ ছিল সুযোগগুলো কি আমরা লুফে নিতে পারবো? এগুলো হয়তো হাফচান্স হতে পারে। কিন্তু আমি জানতাম আমরা জয়ের জন্য অনেক সুযোগই তৈরি করতে পারবো। এ কারণেই আমি রিলাক্সড ছিলাম।’

দিনটা ভালোভাবেই শুরু করেছিল বাংলাদেশ। প্রথম দুই ওভার মোকাবেলা করেছিল আত্মবিশ্বাসের সঙ্গেই। এরপর নতুন বলে নেওয়ার সুযোগ ছিল ইংল্যান্ডের। কিন্তু তা না নিয়ে পুরাতন বলেই বল করেন। আর তাতেই বাজিমাত করেন সফরকারীরা।

‘আমি অনেকটা ভ্রমরের মত চিন্তা করেছিলাম। আগের রাতে অনেক সময় নিয়ে ভেবে কিছু পরিকল্পনা করি। পরে তা ব্রডি এবং স্টোকির সঙ্গে আলোচনা করি। আমার মনে হয়েছে পেসারদের বিপক্ষে রান করতে তাদের অনেক সময় লাগবে। আমি সুযোগটা নিয়েছি, এরপর আমাদের নতুন বল ও স্পিনাররা বিকল্প ছিলোই।’

এদিন আট উইকেটে ২৫৮ রান নিয়ে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। প্রথম দুই ওভারে ১০ রান তুলে নেয় তারা। তবে দিনের চতুর্থ ওভারের প্রথম তিন বলেই গুঁটিয়ে যায় তারা। শেষ দুই ব্যাটসম্যানকেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন বেন স্টোকস। আর তাতে ২২ রানের জয় নিশ্চিত হয় ইংলিশদের।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।