সাব্বিরে মুগ্ধ বাংলাদেশ কোচ


প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৩ অক্টোবর ২০১৬

১৪০ রানে পাঁচ উইকেট হারানোর পর ২০০ রানের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কা ছিল বাংলাদেশের ইনিংস। তবে সেখান থেকে দলকে শুধু টেনেই তোলেননি জয়ের স্বপ্নও দেখাচ্ছেন সাব্বির রহমান। অভিষেক ম্যাচেই দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন এ ড্যাশিং ব্যাটসম্যান। আর স্লো উইকেটে পরিস্থিতি অনুযায়ী দায়িত্বশীল ব্যাটিং করে কুড়িয়েছেন কোচ হাথুরুসিংহের প্রশংসা।

রোববার চট্টগ্রামের জহুর আহেমদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে হাথুরু বলেন, ‘দ্বিতীয় ইনিংসে এতো কঠিন পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে সে (সাব্বির) যেভাবে ব্যাটিং করেছে তাতে আমি খুবই খুশি। সে সারাদিনই বাইরে ছিল। আমার দেখা বা খেলা অন্যতম কঠিন উইকেটে তিব্র চাপে সে মনোসংযোগ ধরে রেখেছে।’

তবে সাব্বিরের পাশাপাশি দলের অন্য ব্যাটসম্যানদেরও কৃতিত্ব দেন হাথুরু। চট্টগ্রামের এ উইকেটকে তার দেখা বা খেলা সবচেয়ে দুরূহ উইকেট হিসেবে আখ্যায়িত করেন তিনি। এমন উইকেটে চাপ নিয়ে ব্যাট করায় ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম এমনকি তামিম ইকবালের নয় রানের ইনিংসকে কৃতিত্ব দেন এ লঙ্কান।

‘সাব্বির, ইমরুল এমনকি তামিমের নয় রানের ইনিংসকেও কৃতিত্ব দিই। আমি সে ইনিংসকে ৫০ রানের মূল্য দেই। আপনারা দেখেছেন যে, এ পরিস্থিতিতে নতুন বল সবসময় উইকেট নিয়েছে। আমরা এই অবস্থানে রয়েছি রিয়াদ, সাব্বির ও মুশফিকের দারুণ ব্যাটিংয়ে।’

এদিন সাকিব আল হাসান আউট হওয়ার পর উইকেটে আসেন সাব্বির। মুশফিকের সঙ্গে ৮৭ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন তিনি। এরপর দ্রুত মুশফিক, মিরাজ ও রাব্বি বিদায় নিলে একপ্রান্ত আগলে থাকেন সাব্বির। দিনের শেষ পর্যন্ত ব্যাটিং করে ৫৯ রান অপরাজিত রয়েছেন তিনি। শেষ দিনে জয় থেকে ৩৩ রান দূরে থাকা বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছেন এই টাইগার ব্যাটসম্যান।

আরটি/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।