পারলেন না সাকিবও


প্রকাশিত: ০৮:২৮ এএম, ২৩ অক্টোবর ২০১৬

সাকিবের ব্যাটের উপর ভর করেই সাত বছর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১৫ রান তাড়া করে ৪ উইকেটে জিতেছিল বাংলাদেশ। তাই আজও সাকিবের দিকেই তাকিয়ে ছিল পুরো দেশবাসী। তবে সবাইকে হতাশ করে মঈন আলির বলে জনি বেয়ারস্টোকে ক্যাচ দেন সাকিব। আউট হওয়ার আগে  বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ২৪ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ১৪৬ রান। জয়ের জন্য আরও প্রয়োজন ১৪০ রান।  

ইংল্যান্ডের দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল টাইগার দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। তবে সবাইকে হতাশ করে মইন আলির বলে শর্ট লেগে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন বাংলাদেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।

তামিমের বিদায়ের পর মুমিনুলকে সঙ্গে নিয়ে স্বাগতিকদের আশা দেখাচ্ছিলেন ইমরুল (৪৩)। তবে আদিল রশিদের বলে সুইপ করতে গিয়ে রুটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান বিপদজনক হয়ে ওঠা এই ব্যাটসম্যান।

এরপর মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন মুমিনুল। কিন্তু দলের সংগ্রহ শতরান পার করে খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না টাইগারদের এই টেস্ট স্পেশালিষ্ট ব্যাটসম্যান। গ্যারেথ ব্যাটির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পরে ব্যক্তি গত ২৭ রান করে সাজঘরে ফিরে গেছেন এই ব্যাটসম্যান। মুমিনুলের বিদায়ের পর সাজঘরে ফিরে যান আরেক ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (১৭)। গ্যারেথ ব্যাটির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন এই ব্যাটসম্যান।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।