সাকিবের এমন শট ‘শকিং’


প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২২ অক্টোবর ২০১৬

শনিবার সকালে অনেক স্বপ্ন নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। এ স্বপ্নের কেন্দ্রই ছিলেন সাকিব আল হাসান। কিন্তু দ্বিতীয় বলেই যেভাবে তিনি আউট হলেন তাতে অবাক হয়েছেন সকল ক্রিকেটবোদ্ধারা। এমনকি অবাক হয়েছেন ইংল্যান্ড দলের ক্রিকেটাররাও। তার এ শটকে ‘শকিং’ বলে আখ্যায়িত করেছেন ইংল্যান্ড দলের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস। আর তার আউটেই বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে দেয়ার রাস্তা তৈরি করে দেয় বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শেষে স্টোকস বলেন, ‘সকালের দ্বিতীয় বলেই এমন একটা শট শকিং। অবশ্যই সে তাদের শেষ স্বীকৃত ব্যাটসম্যান ছিল। হয়তো সে আমাদের স্পিনারদের উপর চাপ সৃষ্টি করতে চেয়েছিল। সৌভাগ্যক্রমে যেভাবে মঈন বল করেছিল, যে পরিমাণ স্পিন সে পেয়েছিল। তা তার জন্য খুব কঠিন হয়ে যায়। তার আউটই তাদের দ্রুত গুটিয়ে দেয়ার দরজা খুলে দেয়।

আগের দিন পাঁচ উইকেটে ২২১ রান নিয়ে দিন শেষ করেছিল বাংলাদেশ। এদিন শেষ পাঁচ উইকেট হারিয়ে মাত্র ২৭ রান যোগ করতে পারে তারা। ফলে ৪৫ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। তৃতীয় দিন শেষে ইতোমধ্যেই ২৭২ রানের লিড নিয়েছে সফরকারীরা। হাতে রয়েছে আরও দুটি উইকেট।

চট্টগ্রামের স্লো উইকেটে তিনশ’র কাছাকাছি লক্ষ্য বেশ কঠিনই। এদিন মঈন আলি এবং আদিল রশিদ যেমন টার্ন পাচ্ছিলেন তাতে হলফ করেই বলা যায় চতুর্থ দিন কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়তে যাচ্ছে টাইগাররা।

আরটি/আইএইচএস/এএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।