‘অভিজ্ঞদের মতোই বোলিং করেছে মিরাজ’


প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২০ অক্টোবর ২০১৬

এমন একটি দলের বিপক্ষে মেহেদী হাসান মিরাজের টেস্ট অভিষেক হলো, যে দলে আছেন অ্যালিস্টার কুক, বেন স্টোকস, মঈন আলী, জনি বেয়ারস্টোর মতো বাঘা বাঘা ব্যাটসম্যান। তবে সেই ইংল্যান্ড দলকে দেখে ভড়কে যাননি  মিরাজ।

উল্টো সফরকারীদের চাপেই রেখেছেন ১৯ বছরের এই তরুণ। ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার মাইকেল আথারটন যেমন জানালেন, মিরাজ অভিজ্ঞদের মতোই বোলিং করেছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ৭ উইকেটে ২৫৮ তুলে প্রথম দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। এই সাতটি উইকেটের মধ্যে মেহেদী হাসান মিরাজ নিয়েছেন পাঁচটি। বাকি দুটি গেছে সাকিব আল হাসানের দখলে।

দুই হাসানে অনেকটা চাপেই রয়েছে ইংল্যান্ড। মিরাজ যাদের সাজঘরের পথ বাতলে দিয়েছেন, তারা হলেন বেন ডাকেট (১৪), জো রুট (৪০), গ্যারি ব্যালেন্স (১), মঈন আলী (৬৮) ও জনি বেয়ারস্টো (৫২)।

অভিষেক টেস্টেই পাঁচ উইকেট শিকার করায় মিরাজের প্রশংসায় পঞ্চমুখ আথারটন। বলেন, ‘সত্যিই অসাধারণ পারফরম্যান্স। তার খেলা দেখে আমি মুগ্ধ। প্রথম দিনটা ছিল তার। টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী সাকিব আল হাসানের কথা আপনি বলতে পারেন। তবে এই দিনটাতে স্পিন অ্যাটাকের পুরো দায়িত্বটাই নিজ কাঁধে তুলে নিয়েছিল মিরাজ। অভিজ্ঞদের মতোই বোলিং করেছে সে।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।