ভারতকে ২৪৩ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড


প্রকাশিত: ০১:২৮ পিএম, ২০ অক্টোবর ২০১৬

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে  দিল্লির ফিরোজ শাহ কোটলায় স্বাগতিক ভারতের মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪২ রান তুলেছে নিউজিল্যান্ড। জয়ের জন্য টিম ইন্ডিয়াকে ২৪৩ রানের লক্ষ্য দিয়েছে সফরকারী কিউইরা।

এদিকে, টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না নিউজিল্যান্ডের। দলের স্কোরশিটে কোনো রান জমা না হতেই মার্টিন গাপটিলের (০) উইকেটটি হারিয়ে ফেলে তারা। দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। এই উইকেটে টম লাথামকে নিয়ে ১২০ রানের পার্টনারশিপ গড়েন কেন উইলিয়ামসন। এই জুটিই কিউইদের ইনিংসে সর্বোচ্চ।

ব্যক্তিগত ৪৬ রানের মাথায় কেদার যাদবের শিকার হয়ে সাজঘরে ফেরেন লাথাম। আর উইলিয়ামসন প্যাভিলিয়নের পথ ধরেন অষ্টম ওয়ানডে সেঞ্চুরি আদায় করে নিয়েই। ১২৮ বলে ১১৮ রান করে অমিত মিশ্রর বলে রাহানের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। কিউই অধিনায়কের মূল্যবান ইনিংসটি ছিল ১৪টি চার ও একটি ছয়ে সমৃদ্ধ। এরপর রস টেলরের ও কোরি অ্যান্ডারসনের ব্যাট থেকে আসে সমান ২১ করে। বাকিরা কেউ ছুঁতে পারেননি দুই অঙ্ক।

৩৫ রান খরচায় ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার জসপ্রিত বুমরাহ। তিন উইকেট নিয়েছেন অমিত মিশ্রও, তবে খরচ করেছেন ৬০ রান। একটি করে উইকেট নিয়েছেন উমেশ যাদব, কেদার যাদব ও অক্ষর প্যাটেল

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।