সাকিব-মিরাজ ঘূর্ণিতে বিপর্যয়ে ইংল্যান্ড


প্রকাশিত: ০৫:০৫ এএম, ২০ অক্টোবর ২০১৬

ওয়ানডে দলে যাকে বিবেচনা করা হয়নি সেই মিরাজকে হঠাৎই আনা হয় টেস্ট দলে। এ নিয়ে তর্ক-বিতর্কও কম হয়নি। তবে নিজের অভিষেক ম্যাচেই জ্বলে উঠলেন সদ্য ১৯ পাড় করা এই অলরাউন্ডার। আর এতেই দিশেহারা ইংল্যান্ড শিবির।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানেই সাজঘরে ফিরে গেছেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। মেহেদী হাসান মিরাজ দুটি ও সাকিব নেন এক উইকেট। রুট ১৩ আর মঈন আলী ১ রান নিয়ে ব্যাট করছে।  

এদিন শফিউলের সঙ্গে নতুন বলটাও তুলে নেন মিরাজ। আর নতুন বলে যেভাবে বল করলেন তাতে কেই বা বলবেন প্রথম বারের মত জাতীয় দলের ব্যানারে খেলতে এসেছেন তিনি। শুরু থেকেই দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেন তিনি। নিজের তৃতীয় ওভারেই আঘাত হানেন ইংলিশ শিবিরে। বেন ডাকেটকে সরাসরি বোল্ড আউট করেন এ নবীন।

এরপর ইংলিশ অধিনায়ক কুককে বোল্ড করে সাজঘরে ফেরান সাকিব। নিজের পরের ওভারে বল করতে এসে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন গ্যারি ব্যাল্যান্স। ওভারের শেষ বলে ব্যাটে বলে করতে না পারায় ব্যাল্যান্সের প্যাডে লাগে বল। জোরালো আবেদনের পর আম্পায়ার সাড়া না দেওয়াও তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন টাইগাররা। আর রিভিউতে বাংলাদেশের পক্ষে সিদ্ধান্ত গেলে আরও একবার গর্জে ওঠে গ্যালারী।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।