ব্যাটে-বলে জ্বলে উঠতে চান মিরাজ


প্রকাশিত: ০৫:২০ এএম, ১৮ অক্টোবর ২০১৬

যে ক্রিকেটার সাকিব আল হাসানের মতো অলরাউন্ডার হওয়ার স্বপ্ন দেখেন, দলে তার ব্যাটে-বলে সমান তালে অবদান রাখার সামর্থ্য থাকবে- এটাই স্বাভাবিক। তিনি আর কেউ নন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময় দলের নেতৃত্ব দেয়া বাংলাদেশের উদীয়মান ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৪ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন মিরাজ। ঘরের মাঠে স্পিন সুবিধা আদায় করে নিতে তাকে স্পিনার হিসেবেই বিবেচনা করা হয়েছে! কিন্তু মিরাজের ব্যাটও তো কথা বলে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন তিনি। আসন্ন টেস্টে সুযোগ পেলে বল হাতে দলে অবদান রাখার পাশাপাশি দলের স্কোরশিটকে সমৃদ্ধ করতে চান মিরাজ।

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটে-বলে জ্বলে ওঠার প্রত্যয় ব্যক্ত করে মিরাজ বলেন, ‘আমি খুব করে চেয়েছিলাম আন্তর্জাতিক ক্রিকেটের শুরুটা যেন টেস্ট ক্রিকেট দিয়েই হয়। আর সেই স্বপ্নটা বোধ হয় সত্যি হতে চলেছে। খুব ভালো লাগছে। যদি সুযোগ পাই, তাহলে নিজের সর্বোচ্চটাই উজাড় করে দেবো। দলে আমাকে স্পিনার বিবেচনায় নিয়েছে, তবে ব্যাটে-বলে দুই বিভাগেই অবদান রাখতে চাই।’

যাদের হাত ধরে বাংলাদেশ বদলে গেছে, তাদের সঙ্গে খেলতে পারাটা বড় পাওয়া হিসেবেই দেখছেন মিরাজ। বলেন, ‘আসলে সাকিব ভাই-তামিম ভাইদের সঙ্গে খেলার সুযোগ পেয়ে এখন নিজেকে খুব ধন্য মনে করছি।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।