পরীক্ষার প্রশ্ন : কোহলির গার্লফ্রেন্ড কে?


প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১৭ অক্টোবর ২০১৬

পরীক্ষায় প্রশ্ন এসেছে, ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির গার্লফ্রেন্ড কে? এই প্রশ্ন নিয়ে ভারতের কোনো শিক্ষার্থীর ভাবার দরকার আছে কি? বোধ হয়, ‘না’! প্রশ্নকারী হয়তো কোহলির দারুণ ভক্তও হতে পারেন। নইলে কি আর এমন প্রশ্ন পরীক্ষায় দিয়ে আলোচনা-সমালোচনার পাত্র হবেন তিনি? সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ব্যাপারটি ভাইরাল হয়েছে।

গত বৃহস্পতিবারের ঘটনা। মহারাষ্ট্রের ভিওয়ান্দির চাচা নেহরু হিন্দি হাইস্কুলের নবম শ্রেণির পিটি পরীক্ষায় প্রশ্ন করা হয়, বিরাট কোহলির গার্লফ্রেন্ড কে? মজার বিষয়, ছাত্র-ছাত্রীদের জন্য সেখানে তিনটি অপশন রাখা হয়েছিল। এক. প্রিয়াঙ্কা চোপড়া, দুই. আনুশকা শর্মা এবং তিন. দীপিকা পাড়ুকোন।

এই প্রশ্নের উত্তরে কেউ ভুল করেছেন কি না? তা জানার বাসনা হয়তো গুটিকয়েকের থাকতে পারে অথবা কারো নেই। তবে নবম শ্রেণির শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমন প্রশ্ন কেন করা হলো? তা নিয়ে কৌতূহল অনেকেরই। বিতর্কিত বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক এ আর পান্ডের কাছে জানতে চাওয়া হলে তিনি দায়ী করছেন পিটির শিক্ষককে। বলেন, ‘পিটির শিক্ষক এই প্রশ্নটি করেছেন। এই ভুল তার, অন্য কারো নয়।’

এলএনএনের নিউজের রিপোর্টে আরো জানানো হয়, প্রশ্নপত্রের প্রথম পাতার অধিকাংশ প্রশ্নই ছিল ক্রিকেট সম্পর্কিত। কিন্তু একটা প্রশ্নই ছিল কোনো ক্রিকেটারের ব্যক্তিগত বিষয় নিয়ে। আর প্রশ্নটা এমন অদ্ভুত যে তা দেখে শিক্ষার্থীরা বিস্মিত হয়। এরপর প্রশ্নপত্রের স্ক্রিনশটটি দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।