ধাপে ধাপে এগিয়ে স্বপ্নের টেস্ট দলে সাব্বির


প্রকাশিত: ১২:২২ পিএম, ১৭ অক্টোবর ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটে সাব্বির রহমানের অভিষেক টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে। ২০১৪ এর ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে সেদিন দলের হয়ে সর্বোচ্চ রানটিই করেছেন তিনি। এর নয় মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় তার। শেষ দিকে ঝড় তুলে দলের জয়ে বড় ভূমিকা রাখেন তিনি। এরপর প্রায় দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটের সীমিত ওভারের ম্যাচে নিয়মিত খেলার পর এবার সুযোগ পেয়েছেন টেস্ট দলে। আর সুযোগ পেয়েই জানান ছোট থেকেই টেস্ট ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন সাব্বির।

সোমবার টাইগারদের টিম হোটেল রেডিসনে সাব্বির বলেন, ‘টেস্ট খেলোয়াড় হওয়াটা একটা স্বপ্নের ব্যাপার। আমারও স্বপ্ন ছিলো টেস্ট খেলোয়াড় হবো। আমার পরিবারও অনেক খুশি যে আমি টেস্ট দলে ডাক পেয়েছি। আর আমার ছোট বেলা থেকে স্বপ্ন ছিলো আমি টেস্ট খেলবো অবশ্যই। কিন্তু টেস্ট তো হুট করেই খেলা যায় না। ধাপে ধাপে খেলার চেষ্টা করেছি। টি-টোয়েন্টিতে প্রথম খেলেছি, ওয়ানডে খেলেছি এখন টেস্টেও ইনশাল্লাহ ওইভাবে খেলবো।’

মূলত আক্রমণাত্মক ব্যাটিং করতে পছন্দ করেন সাব্বির। পাশাপাশি বোলিংটাও খারাপ করেন না। ফিল্ডিংই তিনি দেশ সেরা। তাই দলের প্রয়োজনে যে কোন কিছু করতে প্রস্তুত সাব্বির, ‘আমি চেষ্টা করবো তিনটাতেই অবদান রাখতে। যেহেতু আমি বোলিংও করতে পারি, ব্যাটসম্যান আছি, ফিল্ডারও আছি। তো আমি চেষ্টা করবো তিনটা বিভাগেই যেন ভালো কিছু দিতে পারি। সব সময় শতভাগ দেয়ার চেষ্টা করি। শতভাগ যদি কখনো না হয় নিজের দল যেভাবে চায়, ব্যাটিং বা বোলিং যেভাবে চায় আমি সবকিছ দেয়ার চেষ্টা করবো।’

এখন পর্যন্ত ৩৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সাব্বির। প্রথম শ্রেণির ম্যাচে ৬৩ ইনিংসে ৩৪.৭১ গড়ে ৮টি হাফ সেঞ্চুরি ও ৩টি সেঞ্চুরিসহ ১৮৪০ রান করেন তিনি। টি-টোয়েন্টি ও ওয়ানডে নিয়ে ৫৬টি আন্তর্জাতিক ম্যাচ খেললেও টেস্ট দলে ডাক পেলেন এই প্রথম।

আরটি/এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।