খুনিদের সঙ্গে কোনো সংলাপ নয় : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৫:০৫ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুনিদের সঙ্গে কোনো সংলাপ করা হবে না। নাশকতা ও সন্ত্রাস বন্ধে যা যা করা দরকার তাই করা হবে। বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধ-হরতালে পেট্রলবোমার আগুনে দগ্ধ ব্যক্তিদের দেখতে বুধবার সকাল ৯টা ৩৫ মিনিটে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিদর্শন শেষে সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, কার সঙ্গে আলোচনা। খুনির সঙ্গে আবার কিসের কথা। যার মধ্যে কোনো দয়া-মায়া নেই, তাদের সঙ্গে আলোচনা হতে পারে না। বিএনপি-জামায়াত জঙ্গি দল। তাদের নিউজ যারা বেশি করেন, তারা তাদের আরও উৎসাহিত করছেন। জঙ্গিদের খবর প্রচার বন্ধ করুন।

এ সময় খালেদা জিয়াকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, পুড়িয়ে মানুষ মারা বন্ধ করুন। হরতাল ও অবরোধের নামে যা করা হচ্ছে তা জঙ্গিবাদ। মানুষ হত্যার খেলা বন্ধ করুন।

প্রধানমন্ত্রী বার্ন ইউনিটে ভর্তি অগ্নিদগ্ধদের পরিদর্শন করেন এবং চিকিৎসাধীন ৬৩ জনের প্রত্যেককে ১০ লাখ টাকা করে মোট ৬ কোটি ৩ লাখ টাকার আর্থিক সহযোগিতা দেন।

গত ৬ জানুয়ারি থেকে দেশব্যাপী লাগাতার অবরোধ ও দফায় দফায় হরতাল কর্মসূচিতে যানবাহনে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।