ঘরের মাঠে মেসির নতুন রেকর্ড


প্রকাশিত: ০৫:০৫ এএম, ১৭ অক্টোবর ২০১৬

পায়ের জাদুতে লা লিগার প্রায় সব রেকর্ডই একে একে নিজের নিজের দখলে নিয়ে নিচ্ছেন লিওনেল মেসি। এবার আরও একটি অনন্য রেকর্ড যোগ হল আর্জেন্টাইন এই তারকার মুকুটে। ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে মেসি ছাড়িয়ে গেছেন অ্যাথলেটিক বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারাকে।

ঘরের মাঠে সবচেয়ে বেশি ১৭৯টি গোল করার রেকর্ড দীর্ঘদিন ধরে ছিল জারার দখলে। শনিবার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে একটি গোল করে সেটি নিজের দখলে নিয়েছেন মেসি। লা লিগায় বার্সেলোনার মাঠে মেসি করেছেন ১৮০ গোল।

লা লিগায় সবচেয়ে বেশি গোল করা ও করানোর রেকর্ড আরো আগেই এসেছে মেসির দখলে। ৩৫৪টি ম্যাচ খেলে মেসি করেছেন ৩১৭ গোল। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩০টি।

লা লিগায় ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদোর নাম আছে চতুর্থ স্থানে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদো করেছেন ১৫০ গোল। ১৫১ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন রিয়ালের কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।