ইংলিশ লাইনআপে বাঁ-হাতি বেশি, তাই শুভাগত!


প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৬ অক্টোবর ২০১৬

মাহমুদউল্লাহ রিয়াদ আছেন। সঙ্গে মেহেদী হাসান মিরাজকেও নেয়া হয়েছে। ধারনা করা হচ্ছে, এই দুই মিডল অর্ডার কাম অফস্পিনারকেই খেলানো হতে পারে। ১৪ জনে দু’ দুজন মিডল অর্ডার কাম অফস্পিনার। তাহলে একই ক্যাটাগরির শুভাগত হোমকে আবার নেয়া কেন?

৭ টেস্ট খেলা শুভাগত হোম একবারের জন্য টেস্টে নিজের মেধা-প্রজ্ঞা ও মননের স্বাক্ষর রাখতে পারেননি। কোন হিসেব-নিকেশ কিংবা দৃষ্টিকোনেই তাকে টেস্ট পারফরমার হিসেবে আকর্ষণীয়, যোগ্য ও কার্যকর মনে হয়নি।

পরিসংখ্যানই সেটাই জানান দিচ্ছে। ব্যাট ও বল হাতে চরম ব্যার্থ শুভগত ৭ টেস্টে করেছেন ২১৩ রান। গড় ২১.৩০। আর বল হাতে ৭ ম্যাচে মোটে ৮ উইকেট। সেরা ২/২৬। এমন অনুজ্জ্বল যার ক্যারিয়ার, তাকে নেয়া কেন?

এ প্রশ্নে তোলপাড় চারিদিক, পুরো ক্রিকেটপাড়া। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে একই প্রশ্ন ছুড়ে দেয়া হলে তার জবাব, ‘শুভাগত হোম আগেও খেলেছে। তার পূর্ব অভিজ্ঞতাকেই আমরা বিশেষ বিবেচনায় এনেছি। তার চেয়ে বড় কথা, ইংলিশ লাইনআপে বাঁ-হাতি ব্যাটসম্যান বেশি। তাই আমরা একজন বাড়তি অফস্পিনার দলে রেখেছি। যেহেতু শুভাগত হোমের আগে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে, তাই তাকে নেয়া হয়েছে।’
 
এআরবি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।