ভারতীয় বোলিংয়ে দিশেহারা নিউজিল্যান্ড


প্রকাশিত: ১২:১৯ পিএম, ১৬ অক্টোবর ২০১৬

সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছিল ভারত। ওয়েস্ট সিরিজেও বোধ হয় তার পুনরাবৃত্তি ঘটতে চলেছে। প্রথম ওয়ানডেতে ভারতীয় বোলিংয়ে দিশেহারা নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ৪৩.৫ ওভার খেললেও সফরকারী কিউইদের ইনিংস থেমে গেছে ১৯০ রানেই। জয়ের জন্য স্বাগতিক ভারতকে ১৯১ রানের টার্গেট দিয়েছে কেন উইলিয়ামসনের দল।

ধর্মশালয়ের হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানের মাথায় উইকেট পতনের শুরু নিউজিল্যান্ডের। হার্দিক পান্ডিয়ার আঘাতে সবার আগে সাজঘরে ফেরেন ১২ রান করা মার্টিন গাপটিল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন পারেননি নামের প্রতি সুবিচার করতে। মাত্র ৩ রান করে উমেশ যাদবের শিকার তিনি। পরবর্তীতে ভারতীয় বোলারদের তোপে একে একে বিদায় নিয়েছেন রস টেলর (০), কোরি অ্যান্ডারসন (৪), লুক রঞ্চি (০), নিশাম (১০), মিচেল স্যান্টনার (০) ও ব্রেসওয়েল (১৫)।

দলীয় ১০৬ রানে আট উইকেট হারিয়ে ধুঁকছিল নিউজিল্যান্ড। নবম উইকেটে টিম সাউদিকে নিয়ে ৭১ রানের জুটি গড়ে দলকে সম্মানজক স্কোর করতে সাহায্য করেন কিউই ওপেনার টম লাথাম। ব্যক্তিগত ৫৫ রানের মাথায় সাউদি আউট হলেও অপরাজিত থেকে মাঠ ছাড়েন লাথাম। ৯৮ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৭৯* রান করেন কিউই উদ্বোধনী ব্যাটসম্যান।

ভারতের পক্ষে তিনটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও অমিত মিশ্র। আর দুটি করে উইকেট নেন খেদার যাদব ও উমেশ যাদব।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।