প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল শাহরিয়ার নাফীস


প্রকাশিত: ১২:২৩ পিএম, ১৫ অক্টোবর ২০১৬

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে এক সময় নিয়মিত খেলোয়াড় ছিলেন শাহরিয়ার নাফীস; কিন্তু ভারতের নিষিদ্ধ লিগ আইসিএল কেলেঙ্কারি এবং এরপর ফিটনেস অবনতির কারণে হঠাৎ করেই যেন হারিয়ে যান এ তারকা ক্রিকেটার। তবে গত বছর থেকেই ঘরোয়া ক্রিকেটে দারুণ সময় কাটাচ্ছেন শাহরিয়ার নাফীসের। সে ধারা ধরে রেখেছেন এবারের মৌসুমেও। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুদিনের প্রস্তুতি ম্যাচেও হাফ সেঞ্চুরি তুলে নেন এ বাঁ-হাতি ওপেনার।

আগের দিন বৃষ্টির কারণে এক বলও মাঠে গড়ায়নি। ফলে শনিবার দুই দলের ব্যাটিংয়ের সুবিধার্থে ৪৫ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচটি। টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড ৪৫ ওভারে করে ১৩৭ রান। জবাবে ১৩৮ রান লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ ব্যাটিং করেন শাহরিয়ার নাফীস। ৭৯ বলে ৫১ রান করেন এ ওপেনার। ৫টি চারের সাহায্যে এ রান করার পর স্বেচ্ছায় অবসর নিয়ে আউট হন তিনি।

গত জাতীয় লিগে ছয় ম্যাচে ১১ ইনিংস ব্যাটিং করে তুলে নিয়েছিলেন ৭১৫ রান। তাতে ছিল চারটি হাফ সেঞ্চুরি এবং দুটি দুর্দান্ত সেঞ্চুরি। সে মৌসুমের বাংলাদেশ ক্রিকেট লিগেও ভালো করেন নাফীস। ছয় ম্যাচের ১০ ইনিংস ব্যাট করে একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে করেন ৪০২ রান।

চলতি জাতীয় লিগেও দারুণ ব্যাটিং যাচ্ছেন নাফীস। এবারের আসরের তিন ম্যাচে চার ইনিংস ব্যাটিং করেছেন তিনি। আর তাতে ৭৮.৬৭ গড়ে দুটি হাফ সেঞ্চুরিসহ ২৩৮ রান করেছেন তিনি।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।