প্রস্তুতি ম্যাচে ড্র করলো বিসিবি একাদশ


প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৫ অক্টোবর ২০১৬

প্রায় চৌদ্দ মাস পর আবার টেস্ট ক্রিকেটে ফেরার অপেক্ষায় বাংলাদেশ। আগামী ২০ অক্টোবর থেকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে টাইগাররা। ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে খেলতে নামার আগে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমে শেষ পর্যন্ত সীমিত ওভারের ম্যাচই খেলতে হয় ইংলিশদের। আর তাতে জয়ের দার প্রান্তে থেকেও আলোকস্বল্পতার কারণে ড্র করে সাব্বির রহমানের দল।

মূলতঃ দুই দিনের ম্যাচ থাকলেও প্রথম দিন বৃষ্টির কারণে এক বলও মাঠে গড়ায়নি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে। তবে শনিবার দুই দলের ব্যাটিং প্রস্তুতির জন্য ৪৫ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচটি। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান করে ইংল্যান্ড।

জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় বাংলাদেশও। সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে নেমে ৮৮ রানের জুটি গড়েন শাহরিয়ার নাফীস। এরপর স্বেচ্ছায় অবসর নিয়ে আউট হন তিনি। এর এক রান পরে স্বেচ্ছায় অবসর নিয়ে উঠে যান সৌম্য সরকারও। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন নাফীস। এছাড়া সৌম্য করেন ৩৩ রান। তিন নম্বরে নেমে ওয়ানডে স্টাইলে ব্যাট করে ৩০ রান করে বাটির বলে আউট হন সাব্বির।

একই ওভারের শেষ বলে মোসাদ্দেক হোসেন সৈকতকেও তুলে নেন বাটি। এরপর শেষ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২ রানের। কিন্তু আলোক স্বল্পতার জন্য আর খেলা না হলে ড্র মেনে নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এর আগে সকালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে তারা। ওপেনিং জুটিতে ৭৮ রান করার পর আঘাত হানেন সাব্বির রহমান। মূলতঃ তার বল হাতে নেবার পরই চিত্রটা পাল্টে যায়। এ পার্টটাইমারের ঘূর্ণিতেই সফরকারীদের ১৩৭ রানে আটকে রাখতে সমর্থ হয় বিসিবি একাদশ।

ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন বেন ডাকেট। স্বেচ্ছায় অবসর নিয়ে আউট হন এ তরুণ ব্যাটসম্যান। ইংল্যান্ডের চার উইকেটের তিনটিই পান সাব্বির। হাসিব হামিদ, জো রুট ও মঈন আলির উইকেট তুলে নেন অধিনায়ক সাব্বির।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।