আজহারের সেঞ্চুরিতে প্রথম দিনটা পাকিস্তানের


প্রকাশিত: ০৩:০৪ এএম, ১৪ অক্টোবর ২০১৬

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪০০তম টেস্ট খেলতে নেমেছে পাকিস্তান। এই ম্যাচটি মিসবাহ-উল-হকের দলের কাছে আরেকটি কারণে স্মরণীয়। কেননা এশিয়ার মাটিতে তারাই মহাদেশটির পক্ষে প্রথম দল হিসেবে দিবা-রাত্রির টেস্ট খেলছে। আজহার আলীর দুর্দান্ত সেঞ্চুরিতে ঐতিহাসিক টেস্ট ম্যাচটির প্রথম দিনটা পাকিস্তানের। দিন শেষে তাদের সংগ্রহ এক উইকেটে ২৭৯ রান। বড় সংগ্রহের পথেই রয়েছে এশিয়ান দলটি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২১৫ রান দলের স্কোরশিটে যোগ করেন পাকিস্তানের দুই ওপেনার সামি আসলাম ও আজহার আলী। এই জুটিতে আঘাত হানেন রস্টন চেজ। ক্যারিবিয় এই বোলার সরাসরি বোল্ড করেন সামি আসলামকে। আর তাতে টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় পাকিস্তানি এই ওপেনারকে। বিদায়ের আগে ২১১ বল মোকাবিলা করে ৯টি চারের সাহায্যে ৯০ রান করেন আসলাম।

তবে আসলামের পথে হাঁটেননি পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক আজহার আলী। ক্যারিবিয় বোলারদের শাসন করে তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। টেস্টে এটি তার ১১তম শতক। দিন শেষে আজহার অপরাজিত আছেন ১৪৬ রানে। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন আসাদ শফিক। দুর্দান্ত ফর্মে থাকা এই পাকিস্তানি ব্যাটসম্যান করেছেন ৩৩* রান।

ক্যারিবিয় বোলারদের পক্ষে একমাত্র উইকেটটি লাভ করেছেন রস্টন চেজ। ২১ ওভারে দুটি মেডেন নিয়েও খরচ করছেন ৬৩ রান। উইকেটবঞ্চিত ছিলেন শ্যানন গ্যাব্রেইল, জেসন হোল্ডার, কার্লোস ব্রাফেট ও দেবেন্দ্র বিশু।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।