চট্টগ্রাম ছাড়লেন মাশরাফি


প্রকাশিত: ০৯:১৯ এএম, ১৩ অক্টোবর ২০১৬

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিন ইংলিশদের বিপক্ষে চার উইকেটে হেরে টানা ছয় সিরিজ জয়ের পর সিরিজ হারের স্বাদ পায় বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে এবার টেস্ট মিশনে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। একই মাঠে ২০ অক্টোবর থেকে শুরু হবে প্রথম টেস্ট। তবে টেস্ট দলে না থাকার কারণে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম ছেড়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার সঙ্গে সঙ্গী হয়েছেন নাসির হোসেনও।

দলে না থাকলেও টেস্ট দলকে শুভ কামনা জানিয়েছেন মাশরাফি। আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘টেস্টে আসলে সবকিছুই নির্ভর করে প্রথম ইনিংসের ওপর। ব্যাটিং কিংবা বোলিং যাই হোক না কেন...। আমার অবশ্যই শুভেচ্ছা তাদের সঙ্গে থাকবে। আমার বিশ্বাস, আমরা ভালো করবো। আমরা যদি প্রথম ইনিংসে যে কোনো কিছুতে ভালো করি, আমাদের জেতার সুযোগও থাকবে।’

২০০৯ সালে সর্বশেষ বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচে খেলেছিলেন মাশরাফি। সে ম্যাচে মাত্র ৬.৩ ওভার বল করার পর ইনজুরিতে পড়েন তিনি। এরপর আর তাকে টেস্ট ম্যাচ খেলিয়ে ঝুঁকি নিতে রাজি হননি নির্বাচকরা। তবে ওয়ানডে দলে নিয়মিত খেলছেন দেশ সেরা এ পেসার। ২০১৪ সালের শেষ দিকে জিম্বাবুয়ে সিরিজের আগে সীমিত ওভারের ম্যাচের অধিনায়কত্ব করছেন তিনি।

আরটি/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।