ছয় সিরিজ পর হারলো বাংলাদেশ


প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১২ অক্টোবর ২০১৬

ঘরের মাঠে টানা ছয়টি সিরিজ জিতে সপ্তম জয়ের সামনে ছিল বাংলাদেশ। তবে ইংলিশদের বিপক্ষে হেরে সে স্বপ্ন পূরণ হলো না টাইগারদের। সিরিজের তৃতীয় ওয়ানডেতে চার উইকেটের ব্যবধানে হেরে গেছে স্বাগতিকরা।

২০১৪ সালে টানা হারের পর জিম্বাবুয়ে সিরিজের আগে হঠাৎই অধিনায়কত্ব দেয়া হয় মাশরাফি বিন মর্তুজাকে। আর তাতেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। জিম্বাবুয়েকে ৫-০তে হারিয়ে হোয়াইটওয়াশ করে শুরু করে টাইগাররা। এরপর পাকিস্তানকেও হোয়াইটওয়াশের স্বাদ দেয় মাশরাফিরা।

একই বছরে ভারত, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। এরপর চলতি বছরে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষেও সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে সে ধারা ধরে রাখতে ব্যর্থ হয় টাইগাররা।

এদিন ২৭৭ রানের বড় সংগ্রহ করেও শেষ রক্ষা হয়নি টাইগাদের। উল্টো ১৫ বল বাকি থাকতেই চার উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড। মূলত ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ইমরুল কায়েসের ক্যাচ মিসেই বড় হারের স্বাদ পেতে হয় তাদের।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।