সবার আগে পাঁচ হাজারি ক্লাবে তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০১ এএম, ১২ অক্টোবর ২০১৬

প্রথম বাংলাদেশি হিসেবে চার হাজার রানের ক্লাবে প্রবেশের সুযোগ ছিল তামিম ইকবালের। কিন্তু অস্ট্রেলিয়ায় গত ওয়ানডে বিশ্বকাপের শুরুতে জ্বলে উঠতে না পারায় তার আগেই চার হাজারি ক্লাবে যোগ দেন সাকিব আল হাসান। যদিও সে আক্ষেপ অনেকটাই দূর করলেন এ ড্যাশিং ওপেনার। প্রথম পাঁচ হাজারি ক্লাবে পৌঁছাতে সক্ষম হলেন তামিম।
 
৬৩ রান দূরে থেকে এবারের ইংল্যান্ড মিশন শুরু করেন তামিম। প্রথম ম্যাচে ২২ রান করার পর দ্বিতীয় ম্যাচে করেন মাত্র ৩রান। তবে তৃতীয় ম্যাচে এসে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছান দেশ সেরা এ ওপেনার। ২২তম ওভারে ক্রিস ওকসকে বাউন্ডারি মেরে ৬৪ বলে পাঁচ হাজারের এলিট ক্লাবে যোগ দিলেন তিনি। নিজ মাটিতেই পাঁচ হাজার রানের গৌরবময় ক্লাবে নাম লেখালেন তিনি।
 
২০০৭ সালের ৯ ফেব্রুয়ারি হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের ম্যাচে অভিষেক হয় তামিমের। এর আগে ১৫৮ ম্যাচ খেলা (এই ম্যাচ বাদে) তামিম ১৫৭ ইনিংস ব্যাট করে সংগ্রহ করেন ৪৯৬২ রান। এর মধ্যে সাতটি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরির সাহায্যে এ রান করেন তিনি, সর্বোচ্চ স্কোর ১৫৪।

আরটি/এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।