সাব্বিরকে সতর্ক করলো বিসিবি


প্রকাশিত: ১২:০৯ পিএম, ১১ অক্টোবর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জস বাটলারের উইকেট শিকারের পর উল্লাসে মেতে ওঠেন বাংলাদেশের ক্রিকেটাররা। হারতে বসা ইংলিশ অধিনায়ক এতে বেশ হতাশ হয়ে পড়েন। মাশরাফিদের উদযাপন ভালো না লাগায় প্রতিবাদ করেন বাটলার। তখন সাব্বির রহমানও তর্কে জড়িয়ে পড়েন। যে কারণে তার ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি!

এর আগে আফগানিস্তান সিরিজে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন সাব্বির। তাই দুই ডিমেরিট পয়েন্ট যোগ করা হয় তার নামের পাশে। আইসিসির নিয়ম অনুযায়ী আগামী ২৪ মাসের মধ্যে আর এক পয়েন্ট যোগ হলে কমপক্ষে দুই রেটিং পয়েন্ট হারাবেন তিনি। আর দুই রেটিং পয়েন্ট হারালে সামনে যে ম্যাচ থাকবে সে অনুযায়ী এক টেস্ট ম্যাচ বা দুই ওয়ানডে ম্যাচ অথবা দুই টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ হবেন সাব্বির।

টানা দুটি সিরিজে তর্কে জড়িয়ে পড়ায় সাব্বিরকে তার আচরণের বিষয়ে সতর্ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমরা ইতোমধ্যে সাব্বিরের সঙ্গে এই ঝুঁকি নিয়ে কথা বলেছি। সে নিষেধাজ্ঞার কবলে পড়তে পারে। এই পরিস্থিতে সেও অবশ্য সতর্ক। গত ম্যাচে ওই ঘটনার পর আমি মনে হয়, তার উদযাপনটা আরেকটু সাদামাটা হতে পারতো। সে উদযাপন করতেই পারে, কিন্তু সীমা ছাড়িয়ে নয়।’

প্রসঙ্গত, ২৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দায়িত্বরত আম্পায়ার শরফদ্দৌলাহর সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সাব্বির। আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন এই ক্রিকেটার। আর ইংল্যান্ডের বিপক্ষে বাটলারের আউট হওয়ার পর ‘সীমা ছাড়ানো’ উদযাপনের কারণে জরিমানা করা হয় সাব্বির ও বাংলাদেশ অধিনায়ক মাশরাফিকে। আর বাটলারকে তিরস্কার করে আইসিসি।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।