‘বাংলাদেশকে এখন আর হারানো সহজ নয়’


প্রকাশিত: ১১:২৪ এএম, ১১ অক্টোবর ২০১৬

বাংলাদেশ দল বদলে গেছে। গত এক-দেড় বছর ধরে একই রব শোনা যাচ্ছে গোটা ক্রিকেট দুনিয়ায়। টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটবোদ্ধারা। ঘরের মাঠে টানা ৬টি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। আরেকটি সিরিজের জয়ের দ্বারপ্রান্তে রয়েছে মাশরাফি বাহিনী। আগামীকাল (বুধবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবেন টাইগাররা।

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে বেশ সতর্ক ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস। মাশরাফি-তামিম-সাকিবদের বিপক্ষে শিষ্যদের সাবধানেই পা ফেলতে বলছেন ইংলিশ কোচ। প্রথম দুই ম্যাচে সফরকারীদের বেশ ভুগিয়েছেন টাইগাররা। তাই বেলিসের বোধোদয় হয়েছে, বাংলাদেশকে বশ করা অতটা সহজ হবে না। তিনি আরো জানান, ভবিষ্যতে বাংলাদেশের বিপক্ষে কীভাবে খেলবে, অনেক দলকেই নতুন করে তা ভাবতে হবে।

 সিরিজ নির্ধারণী ম্যাচের আগে ইংলিশ কোচ বেলিসের সাবধানী সুর, ‘প্রথম দুই ম্যাচ খেলে বোঝা গেছে, বাংলাদেশকে এখন আর হারানো সহজ নয়। তারা বেশ ভালো একটি দল। বিশেষ করে নিজেদের মাঠে তাদের বোলিং অাক্রমণ দুর্দান্ত। গত ১২-১৮ মাসে এখানে খেলতে এসে অনেক দলই বুঝে ফেলেছে যে বাংলাদেশ আর আগের মতো নেই (বদলে গেছে)। অনেক দলই এখন নতুন করে ভাববে যে বাংলাদেশের বিপক্ষে কীভাবে খেলতে হবে।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।