পগবার গোলে ফ্রান্সের জয়


প্রকাশিত: ০৩:৫৫ এএম, ১১ অক্টোবর ২০১৬

হান্ড্রেড মিলিয়ন ম্যান পগবার দেওয়া একমাত্র গোলে রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে নেদারল্যান্ডসকে হারিয়েছে ফ্রান্স। কষ্টের জয়ে শীর্ষে উঠেছে ১৯৯৮ বিশ্ব চ্যাম্পিয়নরা।

নেদারল্যান্ডসের আমস্টারডামের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা জমে ওঠে। ম্যাচের ৩০ মিনিটে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে ফ্রান্সকে এগিয়ে নেন পগবা। ওয়েস্ট হ্যাম তারকা পায়েতের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ৩০ গজ দূর থেকে আচমকা শটে গোলরক্ষককে পরাস্ত করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড।

pogba
 
বিরতি থেকে ফিরে ম্যাচের ৬১ মিনিটে রিক কার্সড্রপের শট পোস্টের ওপর দিয়ে উড়ে গেলে হতাশ হতে হয় স্বাগতিকদের। এদিকে ৬৬ মিনিটে পগবার হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া হয় ফ্রান্সের। বাকি সময় আর গোল না হলে পগবার দেওয়া একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

গ্রুপের অপর ম্যাচে নিজেদের মাঠে বুলগেরিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়েছে সুইডেন। নিজেদের মাঠে লুক্সেমবার্গের সঙ্গে ১-১ ড্র করেছে বেলারুশ।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।