ভুল বুঝতে পেরে অনুতপ্ত বাটলার


প্রকাশিত: ১২:২৩ পিএম, ১০ অক্টোবর ২০১৬

অধিনায়ক হিসেবে ইংল্যান্ডকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন জস বাটলার। জয়ের জন্য ছিল বাড়তি ক্ষুধাও। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দলকে জয়ের আশাও দেখিছিলেন। সব মিলে ইংলিশ দলনেতা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। তাই প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের উদযাপনই মানতে পারছিলেন না বাটলার!

মাঠেই মাশরাফি-মাহমুদউল্লাহদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন বাটলার। এমনটা করা ঠিক হয়েছে কি ইংলিশ অধিনায়কের? এই প্রশ্নটা বোধ হয় নিজেকেই করেছিলেন বাটলার। নইলে কি আর ভুল বুঝতে পেরে অনুতপ্ত হবেন সফরকারী দলের অধিনায়ক?   

কোনো দলের মূল্যবান উইকেট শিকারের পর প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা তো উল্লাস করতেই পারেন, এটা বোধদয় হয়েছে বাটলারের। তাই প্রতিবাদ না করে মাঠ ছেড়ে চলে আসা উচিত ছিল বলে মনে করছেন তিনি। বলেন, ‘আউট হওয়ার পর আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। তখন এটাও বুঝতে পেরেছিলাম যে আমার উইকেটটি পেয়ে ওরা বেশ আনন্দিত হয়েছিল। ওদের এমন উদযাপন দেখে হতাশ ছিলাম। তবে প্রতিক্রিয়া না করে আমার হয়তো (মাঠ ছেড়ে) সোজা চলে আসা উচিত ছিল।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।