আন্তর্জাতিক ফুটবল থেকে পিকের অবসর ঘোষণা


প্রকাশিত: ০৮:১১ এএম, ১০ অক্টোবর ২০১৬

স্প্যানিশ সমর্থকদের সমালোচনা অসহ্য হয়ে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পর স্পেনের হয়ে আর মাঠে নামবেন না বলে জানিয়েছেন এই তারকা।

আলবেনিয়ার বিপক্ষে জাতীয় দলের ফুলহাতা জার্সি কেটে হাফহাতা বানিয়ে খেলতে নামার পর শুরু হয় পিকেকে নিয়ে নতুন বিতর্ক। অনেক সমর্থকের দাবি, জার্সির হাতের ওই অংশটায় স্পেনের পতাকার ছবি থাকে। পিকে নাকি স্পেনকে ‘অসম্মান’ করতেই জার্সির হাতা কেটেছেন! কারণ তিনি তো শুরু থেকেই কাতালানদের স্বাধীনতার পক্ষে কথা বলে আসছেন।

জাতীয় দলে না খেলার সিদ্ধান্ত নিয়ে পিকে বলেন, `জার্সির হাতা কাটার ইস্যুটা আমার ধৈর্যের বাধ ভেঙে দিয়েছে। আমি চেষ্টা করেছি কিন্তু আর এগুলো নিতে পারছি না।`  

একই সঙ্গে বার্সেলোনা ডিফেন্ডার এটাও বলেন, `এটা আবেগের বশে হঠাৎ করেই নেওয়া কোনো সিদ্ধান্ত নয়। এটা নিয়ে আমি অনেকে ভেবেছি। তবে আমি স্পেনের ১০০তম ম্যাচটি খেলতে চাই। খেলতে চাই আগামী বিশ্বকাপ। এরপর আমি নিজেই জাতীয় দল থেকে সরে দাঁড়াব।`

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।