মোশাররফ রুবেল বাদ ফিরলেন তাইজুল


প্রকাশিত: ০৭:১২ এএম, ১০ অক্টোবর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের জন্য মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৪ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন স্পিনার মোশাররফ হোসেন রুবেল। তার জায়গায় দলে এসেছেন আরেক স্পিনার তাইজুল ইসলাম। আজ সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

আফগানিস্তান সিরিজে শেষ ম্যাচে দারুণ বোলিং করার পর ইংল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে জায়গা পেয়েছিলেন মোশাররফ। তবে ইংলিশদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। তিন ওভার বোলিং করে ২৩ রান দিয়ে থেকেছেন উইকেট শূন্য। ঘরোয়া লিগে দারুণ ব্যাটিং করলেও সে ম্যাচে ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। ১৮ বল মোকাবেলা করে করেন মাত্র ৭ রান। আর তাই শেষ ওয়ানডে ম্যাচে বাদ পড়েন তিনি।

ইংলিশদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে নিশ্চিত জয়ের সামনে থেকেও শেষদিকের ব্যাটসম্যানের ব্যর্থতায় উল্টো ২১ রানের হারের স্বাদ পেতে হয় বাংলাদেশকে। তাই দ্বিতীয় ওয়ানডেতে জয়ের জন্য মরিয়া হয়েই মাঠে নেমেছিল তারা। মাশরাফির অলরাউন্ড নৈপুণ্যে ৩৪ রানের জয় পায় টাইগাররা। ফলে তৃতীয় ওয়ানডে ম্যাচে অনেকটা অলিখিত ফাইনালে পরিণত হয়েছে। আর সিরিজ জিততে দলের বোলিং শক্তি বাড়াতেই তাইজুলকে অন্তর্ভুক্ত করে তারা।  

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে খেলতে নামবেন বাংলাদেশ।

শেষ ওয়ানডেতে বাংলাদেশের স্কোয়াড :

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

আরটি/এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।