তামিমকে ছাড়িয়ে গেলেন মাশরাফি


প্রকাশিত: ০৪:২০ এএম, ১০ অক্টোবর ২০১৬

অসাধারণ অলরাউন্ড নৈপুন্যের অনুপম প্রদর্শনীতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচ সেরা মাশরাফি। আর এতেই তামিমকে টপকে বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে সবচেয়ে বেশি ম্যাচ সেরার তালিকায় দুইয়ে চলে এলেন বাংলাদেশ অধিনায়ক। এর আগে দুজনই ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন ১০ বার করে।     

বাংলাদেশের সবচেয়ে বেশি ১৫ বার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সাকিব আল হাসান। মাশরাফি ও তামিমের পর ৭ বার করে ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ আশরাফুল ও শাহরিয়ার নাফীস।

এ ম্যাচের আগে মাশরাফি শেষ বার ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন ২০১৪ সালের জিস্বাবুয়ে সিরিজে। আর প্রথমবার ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন ২০০৪ সালে ভারতের বিপক্ষে মাশরাফি। সেটি ছিল বাংলাদেশের শততম ওয়ানডে। ইংল্যান্ডের বিপক্ষে ব্রিস্টলে বাংলাদেশের প্রথম জয়েও মাশরাফি ছিলেন ম্যাচের সেরা।

তবে তিন সংস্করণ মিলিয়ে ম্যাচ সেরার তালিকায় অবশ্য মাশরাফির (১৩) চেয়ে এখনও এগিয় তামিম (১৪)। সাকিব অনেকটা এগিয়ে এখানেও, ২২ বার।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।